Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার আলোচনায় পেনাল্টি!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রিমিয়ার ফুটবল লিগের দ্বিতীয় স্তর খ্যাত চ্যাম্পিয়নশিপ লিগ। আগে ফিক্সিং ইস্যুতে সমালোচনা হলেও চলমান আসরে আলোচিত হচ্ছে পেনাল্টি ইস্যু নিয়ে। অভিযোগে জানা গেছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দল বাফুফে এলিট একাডেমির পক্ষেই যাচ্ছে বেশিরভাগ পেনাল্টি। এমনকি সাত ম্যাচের মধ্যে তাদের জয় পাওয়া পাঁচ ম্যাচেই পেনাল্টি পেয়েছে দলটি। ওই ম্যাচগুলোতে একাধিক গোল থাকলেও পেনাল্টির মাধ্যমে কখনো ম্যাচে সমতা আনা কিংবা পেনাল্টিতে ম্যাচ জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছে তাদের। এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে অন্য ক্লাব কর্মকর্তাদের মধ্যে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্লাবের শীর্ষ এক কর্মকর্তা বলেন, ‘অবশ্যই পেনাল্টি খেলার অংশ। তবে সেই পেনাল্টির অধিকাংশই যদি একটি দল পায়, তখন এ নিয়ে প্রশ্ন এবং আলোচনা হওয়াটা স্বাভাবিক।’
৭ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বাফুফের এলিট একাডেমি ফুটবল দল। সমান ম্যাচে ঐতিহ্যবাহী ব্রাদার্স ইউনিয়ন ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। বাইলজ অনুযায়ী টেবিলের দুই শীর্ষ দল খেলবে প্রিমিয়ার লিগে। এলিট একাডেমী শেষ পর্যন্ত টেবিলের শীর্ষ দুইয়ে থাকলেও তারা প্রিমিয়ার খেলতে পারবে না বাধ্যবাধকতার জন্য। কারণ বাফুফে একাডেমী দলটি শুধু প্রতিযোগিতামূলক আসরে অভ্যস্ত করানোর জন্যই চ্যাম্পিয়নশিপ লিগে খেলানো। তারা প্রিমিয়ারে উঠবেও না আবার সিনিয়র ডিভিশনেও অবনমিত হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ