Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেশাদারিত্বের যুগে কাবাডি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মাসিক তিন হাজার টাকা করে হাতখরচা পেয়েছেন মেয়ে কাবাডি খেলোয়াড়রা। এবার কর্পোরেট লিগের মাধ্যমে আরও ১৫ লাখ টাকার অর্থ তাদের হাতে তুলে দিতে চাইছেন কাবাডির কর্মকর্তারা। যাতে মেয়েদের মধ্যে কাবাডির খেলার প্রতি পেশাদারিত্ব জন্মে। তিন মাস নিবিড় অনুশীলনের পর আজ প্রথমবারের মতো শুরু হচ্ছে মেয়েদের কর্পোরেট কাবাডি লিগের খেলা। সন্ধ্যা সাতটায় লিগের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন উপস্থিত থাকবেন।
মূলত এশিয়ান গেমসে পদক পুনরুদ্ধারই এই লিগের অন্যতম মূল উদ্দেশ্য বলে গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক, লিগ কমিটির চেয়ারম্যান ও উপ-মহাপুলিশ পরিদর্শক হাবিবুর রহমান। এ সময় ফেডারেশনের যুগ্ম সম্পাদক, লিগ কমিটির কো-চেয়ারম্যান ও অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক। হাবিবুর রহমান বলেন, ‘সারা দেশের বাছাই করা মেয়েদের নিয়ে আমরা ছয়টি দল করেছি। যে দলগুলোর মালিক ছয়টি করপোরেট প্রতিষ্ঠান। যারা গত তিনমাস এই মেয়েদের খরচ যুগিয়েছে। আমাদের উদ্দেশ্য সফল হবে বলেই আমরা বিশ^াস করি।’ কর্পোরেট মহিলা কাবাডি লিগের দলগুলো হলো- বেঙ্গল ওয়ারিয়র্স, মতলব থান্ডার, নরসিংদী লিজেন্ডস, ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটর্স। ছয় দলের আইকন খেলোয়াড়রা হলেন- মতলবের শারমিন আক্তার, বেঙ্গলের হাফিজা আক্তার, নারায়নগঞ্জের দিশামনি সরকার, ঢাকার রেখা আক্তার, নরসিংদীর রুপালী আক্তার এবং টেকনোর স্মৃতি আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ