Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘রোনালদো ফুরিয়ে যাননি’, বললেন কোহলি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ক্রিস্টিয়ানো রোনালদো এমন এক ফুটবলার যিনি ক্রিকেট ও ফুটবলের শীর্ষস্থানীয়দের বড়াবরই এক করে দেন। এই পর্তুগিজ ফুটবলারের নিয়ন্ত্রিত জীবন যাপনকে আদর্শ মেনে নিয়েই আট-নয় বছর আগে ধীরে ধীরে নিজেকে বদলে ফেলেছিলেন ক্রিকেটার বিরাট কোহলি। যার ফলাফল ভারতীয় ড্যাশিং ব্যাটসম্যান পেয়েছিলেন মাঠের ক্রিকেটে। কোহলি বরাবরই জানিয়ে এসেছিলেন যে তিনি রোনালদো ফ্যান। বিশ্বকাপে পর্তুগালের বিদায়ের পর তিনি দেন আবেগঘন পোস্ট। এবার সাউদী আরবে গিয়ে রোনালদোর প্রথম মাঠে নামার পরও কোহলি প্রিয় ফুটবলারকে নিয়ে হলেন মুখর। তাতে রোনালদোর সমালোচকদের এক হাত নিলেন সময়ের সেরা এই ব্যাটসম্যান।
ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদের পর ক্লাববিহীন হয়ে পড়ার পাশাপাশি রোনালদোর বিশ্বকাপও যায় মলিন। পরে সাউদীর ক্লাব আল নাসেরে তিনি যোগ দিলে হতাশ হয়ে পড়েন তার সমর্থকরা। অনেকেই শেষ দেখছিলেন এই তারকার। এসবের মাঝে রোনালদোর অভিষেকটা হয়েছে বিপুল আড়ম্বরপূর্ণ। রিয়াদের দুই ক্লাবের সম্মিলিত রিয়াদ অল স্টার দলের সঙ্গে প্রীতি ম্যাচ আয়োজন হয় লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেইমারদের পিএসজির। শক্তিশালী প্যারিস জায়ান্টদের সঙ্গে পাল্লা দিয়ে লড়েও ৫-৪ গোলে হারে রিয়াদ অল স্টার। ম্যাচে সউদীর মাঠে প্রথমবার নেমে খেললেন কেবল ৬১ মিনিট, করলেন জোড়া গোল, তাতে ম্যাচ সেরার পুরস্কারও বাগিয়ে নেন সিআরসেভেন।
ম্যাচে দেখা যায় তার পুরনো দিনের কিছু ঝলক। মেসি, নেইমার, এমবাপেদের ছাপিয়ে আলোটা কাড়েন তিনি। এরপর ভারতের সাবেক অধিনায়ক রোনালদোর ম্যাচ সেরা ট্রফির ছবি দিয়ে ইনস্টাগ্রামে দিয়েছেন পোস্ট। সেখানে রোনালদোর নিন্দুকদের ইঙ্গিত করেছেন তিনি, ‘৩৮ বছর বয়সেও শীর্ষ পর্যায়ে করে দেখাচ্ছেন সেরা পারফর্ম্যান্স। ফুটবল বিশেষজ্ঞরা আলোচনায় আসার জন্য প্রতি সপ্তাহে তার সমালোচনা করেন। বিশ্বের সেরা এক ক্লাবের বিপক্ষে তার পারফরম্যান্সের পর এখন তারা নীরব। অথচ বলাবলি হচ্ছিল তিনি নাকি ফুরিয়ে গেছেন।’
এদিকে দুর্দান্ত অভিষেকের পর রোনালদো অপেক্ষায় আছেন আল নাসেরের হয়ে সউদী লিগে খেলা শুরু করার। পর্তুগিজ তারকাতো ক্লাবে যোগদানের সময়ই জানিয়ে দিয়েছিলেন যে, এশিয়াতেও কিছু রেকর্ড গড়ার কাজ বাকি আছে তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ