Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভাগ্যের খোঁজে অ্যাটলেটিকোয় ডিপাই

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চলতি মৌসুমটা মোটেই ভালো যাচ্ছিল না নেদারল্যান্ডসের ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইয়ের। তাইতো শীতকালীন দলবদলের বাজারে নীরবে ঠিকানা বদলে ফেললেন। শহর বদলালেও স্পেন ছাড়লেন না, বার্সালোনা ছেড়ে ডিপাই এখন অ্যাটলেটিকো মাদ্রিদে। মাত্র ৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে ডেপাইয়ের মত ফরোয়ার্ডকে আড়াই মৌসুমের জন্য দলে টানল মাদ্রিদের মেরুণরা। ২০২১ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে ফ্রি ট্রান্সফারে বার্সায় যোগ দিয়েছিলেন ডিপাই। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৪২ ম্যাচ খেলে ১৪টি গোল করেন তিনি। গেল গ্রীষ্মের দলবদলে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি যোগ দেওয়ায় ও চোটের কারণে দলে অনিয়মিত হয়ে পড়েন ২৮ বছর বয়সী এই ফুটবলার। এবার সেই কঠিন সময়কে পেছনে ফেলতে নতুন অভিযানে গত শুক্রবার আড়াই বছরের চুক্তিতে অ্যাটলেটিকোতে যোগ দেন ডিপাই।
মাদ্রিদে নিজেকে মেলে ধরতে দারুণ আশাবাদী ডিপাই। ডাচদের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার নতুন ক্লাবের যোগ দিয়ে সংবাদ সম্মেলনে বললেন, ‘সবকিছুই দুর্দান্ত হয়েছে। কোচের সঙ্গে আমার একটা ভালো কথোপকথন হয়েছে এবং কী করতে পারি তা দেখানোর জন্য আমি উন্মুখ। অ্যাটলেটিকো বিশাল ক্লাব, যাদের একটি অসাধারণ ইতিহাস রয়েছে। তাদেরকে নিয়ে অনেক ভালো গল্প শুনেছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, সিমিওনের চাওয়া-আমি যাতে এখানে নিজের বাড়ির মত অনুভব করি। এটা আমাকে রোমাঞ্চিত করে তুলেছে। ক্লাবের প্রতি তার আবেগের কথা সবার জানা। এখন তিনি আমাকে যত তাড়াতাড়ি সম্ভব প্রস্তুত দেখতে চান।’
অন্যদিকে আক্রমণভাগের শক্তি বাড়িয়েছে আর্সেনাল। ব্রাইটন থেকে বেলজিয়ান ফরোয়ার্ড লিয়ান্দ্র ত্রোসারকে দলে টেনেছে তারা। এই ২৮ বছর বয়সী ত্রোসারেকে পে ২০ মিলিয়ন পাউন্ড ও শার্তসাপেক্ষ আরো ৭ মিলিয়ন পাউন্ড খরচ করতে হচ্ছে গানারসদের। চুক্তিটা হচ্ছে ২০২৭ সাল পর্যন্ত। তবে মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। ২০১৯ সাল ব্রাইটনে যোগ দেওয়া ত্রোসার দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২১ ম্যাচ খেলে গোল করেছেন তিনি ২৫টি ও অ্যাসিস্ট করেছেন ১৪টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ