Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯৩তম জন্মদিনে চতুর্থ বিয়ে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

৯৩তম জন্মদিনে দীর্ঘদিনের প্রেমিকা ডক্টর অ্যাঙ্কা ফোরকে বিয়ে করলেন প্রাক্তন মহাকাশচারী বাজ অলড্রিন। ১৯৬৯ সালে অ্যাপোলো ১১ মিশনের চন্দ্রাভিযানের অন্যতম এ মহাকাশচারী শুভেচ্ছা স্রোতে ভেসেছেন সামাজিক মাধ্যমে। প্রসঙ্গত চাঁদের মাটিতে নীল আর্মস্ট্রংয়ের প্রথম বার পা রাখার কিছুক্ষণ পরই বিরল অভিজ্ঞতার সাক্ষী হন বাজ অলড্রিন।

চন্দ্রাভিযানের অন্যতম শরিক অলড্রিন ট্যুইটারে লেখেন, ‘আমার ৯৩তম জন্মদিন এবং যে দিনে আমি অ্যাভিয়েশনের জীবন্ত কিংবদন্তি হিসেবে সম্মানিত হলাম, সেদিনই দীর্ঘদিনের প্রেমিকা ডক্টর অ্যাঙ্কা ফোরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে আমি খুব খুশি। লস অ্যাঞ্জেলসে ছোট ব্যক্তিগত অনুষ্ঠানে আমরা বিয়ে করি। পালিয়ে যাওয়া কিশোর কিশোরীদের মতো আমরা দুজনও রোমাঞ্চিত’। একই সঙ্গে জন্মদিন ও বিয়ের শুভেচ্ছা পেয়ে অলড্রিন নাকি ‘ওভার দ্য মুন’। চলছে এরকম রসিকতাও। এর আগে আরো তিন বার বিয়ে করেছেন অলড্রিন। কিন্তু কোনো বিয়েই স্থায়ী হয়নি। শেষ পর্যন্ত পরিণতি হয়েছে ডিভোর্স।
১৯৬৯ সালের ২০ জুলাই মানবসভ্যতার ইতিহাসে ঐতিহাসিক দিন। সে দিনই প্রথমবার চাঁদের মাটিতে মানুষের পা পড়ে। প্রথমে নীল আর্মস্ট্রং এবং তার পরে এডুইন বাজ অলড্রিন স্পর্শ করেন চন্দ্রভ‚মি। ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মীয় আচরণ হোলি কমিউনিয়ন চাঁদের মাটিতে পালন করেন অলড্রিন। তবে এ তথ্য দীর্ঘ দিন তারা গোপন রেখেছিলেন।

চন্দ্রবিজয়ের ৫০তম বার্ষিকীতে এ কথা প্রকাশ করেন অলড্রিন। জানান, তার মনে হয়েছিল এরকম এক কৃতিত্বের পর ঈশ্বরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো উচিত। সূত্র : নিউজ১৮।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ