Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৮:১২ পিএম

দক্ষিণ আফ্রিকাতে চলছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। যেখানে অংশ নিয়েছে বাংলাদেশ নারী দলও। তবে এটি অনূর্ধ্ব-১৯ এর প্রথম আসর। এরই মধ্যে নারীদের সিনিয়র লেভেলের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ শনিবার সন্ধ্যায় বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দল ঘোষণা করে। বিশ্বকাপের এবারের আসরের স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপেকে কেন্দ্র করে বাংলাদেশ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৬ ফেব্রুয়ারি প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগ্রেসরা।

দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপের লক্ষ্যে জ্যোতি-সালমা-জাহানারারা আগামী ২৫ জানুয়ারি ক্যাপটাউনের উদ্দেশে দেশ ছাড়বে।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মারুফা আক্তার, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, সালমা খাতুন, জাহানারা আলম, শামিমা সুলতানা, রুমানা আহমেদ, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, রিতু মনি, দিশা বিশ্বাস ও সোবহানা মুশতারি।

স্ট্যান্ডবাই: রাবেয়া, সানজিদা আক্তার মেঘলা, ফারজানা হক পিংকি ও শারমিন আক্তার সুপ্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ