Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডকে ১০৮ রানে থামিয়ে ওয়ানডে সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

ঘরের মাঠে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে উড়ছে ভারত। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়া দলটি একদিনের ক্রিকেটে একের পর এক সিরিজ জিতেই চলেছে। এবার বোলারদের নৈপুণ্যে দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে অনায়াসে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০তে সিরিজ জিতল রোহিত শর্মার দল।

রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ম্যাচের উপলক্ষটা বড় জয়ে রাঙাল ভারত। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে স্বাগতিকদের জয় ৮ উইকেটে। হায়দরাবাদে প্রথম ওয়ানডেতে হয়েছিল রান উৎসব। ভারতের ৩৪৯ রানের জবাবে নিউ জিল্যান্ড করেছিল ৩৩৭।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৫ রানের ধ্বংসস্তূপ থেকে কিউইরা যেতে পারে ১০৮ রান পর্যন্ত। অধিনায়ক রোহিতের দায়িত্বশীল ফিফটিতে ভারত তা পেরিয়ে যায় ২০.১ ওভারে। নিউজিল্যান্ডের প্রথম ৭ উইকেট নেন ভারতের চার পেসার মিলে। পরের ৩টি ভাগ করে নেন দুই স্পিনার। ১৮ রানে ৩ উইকেট নিয়ে দলের সফলতম বোলার মোহাম্মদ শামি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ