Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবির নবম মেধাতালিকা প্রকাশ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৪:১৪ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষে অষ্টম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। ভর্তি শেষে তিন ইউনিটে এখনও ৪০৮টি আসন খালি রয়েছে। শনিবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এসব তথ্য জানা গেছে। এদিকে খালি আসনে ভর্তির জন্য শুক্রবার (২০ জানুয়ারি) রাতে নবম মেধাতালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মেধাতালিকা প্রকাশ করা হয়।

আইসিটি সেল সূত্রে, বিশ্ববিদ্যালয়ের তিন ইউনিটে মোট ১ হাজার ৯৯০ আসনের মধ্যে ‘এ’ ইউনিটে ৩০৫, ‘বি’ ইউনিটে ৬৮ ও ‘সি’ ইউনিটে ৩৫টি আসন খালি রয়েছে। মেধা তালিকা দেখতে ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) পাওয়া যাবে।

বিজ্ঞপ্তি সূত্রে, গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে যে সকল শিক্ষার্থী ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির জন্য ৯ম মেধা তালিকায় বিভাগপ্রাপ্ত হয়েছে শুধুমাত্র সে সকল শিক্ষার্থী আগামী ২২ জানুয়ারি অফিস চলাকালীন সময়ের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে। ৯ম মেধা তালিকায় বিভাগপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে সশরীরে প্রয়োজনীয় কাগজপত্রসহ ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে উপস্থিত হতে হবে। ইউনিট সমন্বয়কারীর কার্যালয় হতে ইয়েস কার্ড পাবার পর প্রাপ্ত বিভাগ হতে ভর্তি ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে আনুষাঙ্গিক ফি জমাদান রশিদ সংগ্রহ করে অগ্রণী ব্যাংক ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিয়ে ভর্তি ফরমে বিভাগীয় সভাপতি, ডীন ও হল প্রভোষ্টের স্বাক্ষর করে একাডেমিক শাখায় জমা দিতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেধাতালিকা প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ