Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গবেষণায় ১১ কোটি রুপি অনুদান পেল আসামের ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ১০:১০ এএম
ভারত সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ থেকে ১১ কোটি রুপি গবেষণা অনুদান পেয়েছে আসামের ডিব্রুগড় বিশ্ববিদ্যালয় (ডিইউ)। গবেষণা উন্নয়ন ও বিজ্ঞানমূলক কার্যক্রম উৎকর্ষের এক প্রকল্পের অধীনে সম্মানজনক এ অনুদান দিয়েছে কেন্দ্রীয় সরকার। 
আসাম ট্রিবিউন জানিয়েছে, বিজ্ঞান ও প্রযুক্তির প্রধান খাতগুলোতে বিশ্ববিদ্যালয়টির সমৃদ্ধ গবেষণা অবদানের স্বীকৃতিস্বরূপ এই অনুদান দেওয়া হয়েছে। সেইসঙ্গে বিস্তর গবেষণা প্রস্তাব নিয়ে কাজ করার জন্য এ অনুদান পেয়েছে বিশ্ববিদ্যালয়টি।
প্রতিবেদনে বলা হয়, অনুদানের মূল উদ্দেশ্য হলো গবেষণার পরিবেশ ধরে রাখা এবং বিজ্ঞানের উন্নয়নের জন্য বিদ্যমান গবেষণা অবকাঠামোকে শক্তিশালী করা।
অনুদান প্রকল্পের অধীনে সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগ চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়টিকে গবেষণা জনবল, ভোগ্যপণ্যের খরচ, যন্ত্র রক্ষণাবেক্ষণ সুবিধা, উচ্চ পর্যায়ের উন্নত যন্ত্র সুবিধার জন্য আর্থিক সহায়তা দেবে। অনুদানের অর্থ বিজ্ঞান ও সামাজিক দায়বদ্ধতা, শিল্প সহযোগিতা, সেমিনার বা ওয়ার্কশপ আয়োজনেও ব্যয় হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ