Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ার্টার ফাইনালে বার্সা-রিয়াল

সিটির দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে জায়গা পেল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর ম্যাচে ম্যানসিটি ৪-২ গোলে হারায় টটেনহ্যাম হটস্পারকে। সিটির হয়ে জোড়া গোল করেন মাহরেজ। আর আলভারেজ ও হলান্ড করেন একটি করে গোল। টটেনহ্যামের পক্ষে দু’গোল করেন যথাক্রমে দেজান কুলুসভস্কিক ও এমেরসন। গত সেপ্টেম্বরে রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে স্থগিত হওয়া ম্যাচগুলির একটি ছিল এটি। ম্যাচ জিতে ১৯ ম্যাচে ১৩ জয় ও ৩ ড্রতে ৪২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।
এদিকে এদিন সেওতার বিপক্ষে গোল উৎসব করে কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে তৃতীয় বিভাগের দল সেওতাকে শেষ ষোলোর ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দেয় বার্সা। বার্সার হয়ে রবার্ত লেভানদোস্কি দুইটি এবং রাফিনিয়া, আনসু ফাতি ও ফঁক কেসিয়ে একটি করে গোল করেন। ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য থাকলেও বার্সেলোনার আক্রমণে ধার ছিল না মোটেও। সেওতা নিজেদের মাঠে খেলছিল রক্ষণভাগ জমাট রেখে। তাতে কোনো পক্ষই গোলের দেখা পাচ্ছিলো না। প্রথমার্ধের শেষ দিকে খেলায় ম্যাড়ম্যাড়ে ভাব কিছুটা কাটলে অবশেষে ম্যাচের ৪১ মিনিটে প্রথম গোল করেন রাফিনিয়া। ফঁক কেসিয়ের পাস প্রথম স্পর্শে তিনি নিয়ন্ত্রণে নিয়ে আলতো টোকায় একটু এগিয়ে নেন। এরপর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁ পায়ের শট দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয় (১-০)। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে লেভানদোভস্কির নিখুঁত প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা (২-০)। ৬০ মিনিটে ফেররান তরেসের বদলি নেমে ১০ মিনিট পরই জালের দেখা পান ফাতি। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠে দারুণ শটে গোল করেন তিনি (৩-০)। সাত মিনিট পর রাফিনিয়ার ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন কেসিয়ে (৪-০)। ম্যাচের তবে ৯০ মিনিটে লেভানদোভস্কির দ্বিতীয় গোলে বার্সার বড় জয় নিশ্চিত হয়।
অন্যদিকে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পর্যদুস্ত হওয়ার পর কোপা দেল রে থেকেও ছিটকে পড়ার শঙ্কায় পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে বৃহস্পতিবার রাতে ভিয়ারিয়ালের মাঠে স্বাগতিকদের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে ৩-২ ব্যবধানে জিতে শেষ আটে জায়গা পায় রিয়াল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ