Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিম-মাহমুদুল-ইয়াসিরে ঝড়ে খুলনার দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৬:৩৪ পিএম

বিপিএলে দ্বিতীয় জয় পেলেন খুলনা টাইগার্সের। শুক্রবার স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে তারা আজ হারিয়েছে ৭ উইকেটে। আসরের প্রথম তিন ম্যাচে হারলেও টানা দুই জয়ে পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে খুলনা। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে চট্টগ্রামের অবস্থান ছয়ে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রান তাড়া করতে নেমে এক মৌসুম আগে বিপিএলে ঝড় তোলা মুনিম আউট হন শূন্য রানে। এরপর মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল মিলে গড়েন ১০৪ রানের জুটি। তামিম ৩৭ বলে ৪৪ রান করে নিহাদুজ্জামানের শিকার হন। তিনি তুলে নেন জয়ের উইকেটও। ৪৪ বলে ৫৯ রান করেন জয়।

৩ উইকেট চলে যাওয়ার পর জয়ের পাল্লা হেলে ছিল চট্টগ্রামের দিকে। কিন্তু দৃশ্যপট বদলে দেন ইয়াসির আলি। ফরহাদ রেজার করা ১৮তম ওভারে টানা তিনটি বাউন্ডারি হাঁকান তিনি। সেই ওভারে আসে ১৯ রান। শেষ পর্যন্ত ১৭ বলে ৩৬ রান করেন ইয়াসির। আজম খান ১৬ বলে করেন ১৫ রান।

প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৫৭ রান করে চট্টগ্রাম। ব্যাটিংয়ে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এ সময় ৬ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন ম্যাক্স ও’দাউদ। এরপর ৭০ রানের জুটি হয় আফিফ হোসেন ও ওপেনার উসমান খানের মধ্যে। খান ৩১ বলে হাফ সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে আউট হন আমাদ বাটের বলে। তার ক্যাচ লুফে নেন নাসুম আহমেদ।

আফিফ ওয়াহাব রিয়াজের শিকার হওয়ার আগে ৩০ বলে করেন ৩৫ রান। আফিফকে প্যাভিলিয়নে পাঠানো ওভারেই রিয়াজ তুলে নেন খাওয়াজার উইকেট। তখন চট্টগ্রামের আশার বাতি হয়ে টিকে ছিলেন দারউইস রাসুলি। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৩৩ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু এদিন জিয়াউর রহমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রাসুলি রানআউট হন নাহিদুল ইসলামের থ্রুতে। ২৬ বলে ২৫ রান আসে তার ব্যাট থেকে।

জিয়াউর রহমান কাজের কাজ কিছুই করতে পারেননি। ৯ বলে ১১ রান করে মাঠ ছাড়তে হয় তাকে। অধিনায়ক শুভাগত হোমও নিজেকে মেলে ধরতে পারেননি। ৪ বলে ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন। শেষ দিকে ফরহাদ রেজা ৯ বলে খেলেন ২১ রানের কার্যকরী ইনিংস। খুলনার হয়ে ২৬ রানে ৪ উইকেট পান রিয়াজ। সাইফউদ্দিন ২টি ও আমাদ একটি উইকেট নেন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ