Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ যাদের পেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৫:৩০ পিএম

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসর অনুষ্ঠিত হচ্ছে। বিশ্বকাপে ইতোমধ্যে শেষ হয়েছে গ্রুপ পর্বের লড়াই। বাংলাদেশের কিশোরীরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার সিক্সে জায়গা করে নিয়েছে। আগামীকাল শনিবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স পর্ব।

প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৬টায় শুরু হবে ম্যাচটি। এই রাউন্ডে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ আরব আমিরাত। বুধবার (২৫ জানুয়ারি) পচেফস্ট্রুমে বিকেল পৌনে ৬টায় শুরু হবে ম্যাচটি।

প্রথমবার অনুষ্ঠিত এই নারীদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের নতুন আসরে কিছু অভিনব নিয়মও রয়েছে। সুপার সিক্সে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় হওয়া দুই দল দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত।

আর ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন ভারতের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় হওয়া অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। গ্রুপ চ্যাম্পিয়নরা পরস্পরের মুখোমুখি হবে না। এ দুই গ্রুপের ছয় দলকে নিয়ে করা হয়েছে ‘গ্রুপ ওয়ান’।

একইভাবে ‘বি’ ও ‘সি’ গ্রুপের দলগুলো পরস্পরের মুখোমুখি হবে। তাদের নিয়ে তৈরি গ্রুপের নাম ‘গ্রুপ টু’। প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল ২৭ জানুয়ারি সেমিতে খেলবে। সুপার সিক্সে যে দলগুলো উত্তীর্ণ হয়েছে তাদের বিপক্ষে পাওয়া পয়েন্টগুলো এখানে থাকবে। তাই গ্রুপ ওয়ানে ভারত ও বাংলাদেশের নামের পাশে দুটি জয় রয়েছে।

তবে দুই জয়ে সমান ৪ পয়েন্ট হলেও নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে ভারত। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ২ পয়েন্ট করে নিয়ে এসেছে। গ্রুপ টুতে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ৪ পয়েন্ট করে নিয়ে শীর্ষে আছে। পাকিস্তান ও উইন্ডিজ ২ পয়েন্ট করে নিয়ে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ