Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চেয়ারম্যানের উস্কানিতে মামলা হামলা অগ্নিসংযোগ সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের দাবী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৩:৩২ পিএম

পঞ্চগড়ে জমি সংক্রান্ত বিরোধের জেড়ে

মিথ্যা মামলা গভীর রাতে বসতবাড়িতে অগ্নিসংযোগ করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগীরা।
শুক্রবার দুপুরে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ এলাকায় তাদের পোড়া বাড়িতে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান।
এর আগে, গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) দিনগত মধ্যরাতে ওই এলাকার মোজাম্মেল বাড়িতে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। এঘটনায় মোজাম্মেল হকসহ তার আরও ৪ ভাইয়ের মোট ১৪টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে মারা গেছে বাড়ির হাঁস-মুরগিসহ কয়েকটি ছাগল। এছাড়া ছাই হয়েছে ধান, চাল, নগদ অর্থ এবং জমাজমির কাগজপত্রসহ গুরুত্বপূর্ণ নথি। রেহাই পায়নি ওই বাড়ির স্কুল-কলেজ পড়ুয়া ৮ জনের বইসহ সার্টিফিকেট। আনুমানিক ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে এমন দাবি ভুক্তভোগিদের।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ভুক্তভোগি গোলাম মোস্তফা। তিনি বলেন, আমাদের জমি অন্যায়ভাবে ভোগ দখল করছে রশিদুল, জিয়াউর এবং রফিকুলরা। জমি দাবি করলেই হামলা করেন তারা। তারা প্রভাবশালী হওয়ায় থানা পুলিশও তাদের পক্ষ নিয়ে কথা বলে। তাদের পক্ষ হয়ে আমাদের উপর হামলাও করেছে।
তিনি বলেন, গত ১৪ জানুয়ারি (শনিবার) আমরা জমিতে গেলে রশিদুল, জিয়াউর এবং রফিকুলরা পুলিশ নিয়ে আসে। পুলিশ এসেই আমাদের উপর হামলা করে বসে। স্বয়ং সদর থানার ওসির নেতৃত্বে আমাদের লাঠিপেটা করে এলাকা ছাড়া করা হয়।আমাদের কোন কথা বলার সুযোগ না দিয়ে নির্বিচারে বাড়ির মহিলাদেরসহ ১৪/১৫ জনকে আটক করে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজানো হয়। সেই মামলার গ্রেপ্তার আতঙ্কে রাতে আমরা বাড়িতে ছিলামনা। আর এই সুযোগে প্রতিপক্ষরা ঘরে আগুন দিলো।
তিনি অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ জিয়াউরের শ্বশুর ইউনিয়ন বিএনপির সভাপতি সাহাদাত হোসেন। তার উস্কানিতেই এই মামলা, হামলা আর অগ্নিসংযোগের ঘটনাগুলো ঘটেছে। জমির দ্বন্দে আমাদের সব শেষ হয়ে গেলো। আমরা এর ক্ষতিপূরণসহ ন্যায় বিচার দাবী করছি।সংবাদ সম্মেলনে ভুক্তভোগি পরিবারের সকল সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ