Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিব-ইফতিখারের বিশ্বরেকর্ড গড়া ম্যাচে বড় জয় বরিশালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ১০:৩৫ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব আল হাসান ও ইফতিখার। রেকর্ড গড়া এই ম্যাচে রংপুরকে ৬৭ রানে হারিয়েছে সাকিবের বরিশাল। চট্টগ্রামে বৃহস্পতিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লেতে ৪৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে বরিশাল। বাকি ১৪ ওভারে আর কোনো সাফল্যই পায়নি রংপুর। অবিচ্ছিন্ন জুটিতে ১৯২ রান যোগ করেন সাকিব ও ইফতিখার।

পঞ্চম উইকেটে বিপিএলের সেরা জুটি তো বটেই, টি-টোয়েন্টি ক্রিকেটেই বিশ্বরেকর্ড! আগের রেকর্ড ছিল ১৭১ রানের। ২০২০ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে বার্মিংহামের হয়ে নর্থ্যাম্পটনশায়ারের বিপক্ষে ২০ রানে ৪ উইকেট পড়ার পর ১৭১ রানের জুটি গড়েন অ্যাডাম হোস ও ড্যান মুজলি। শুরুতে বড় রান করলো রংপুর রাইডার্স। ঝড় তুললেন সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ। এর মধ্যে একজন পেলেন সেঞ্চুরির দেখা।

জবাব দিতে নেমে রংপুর রাইডার্স শুরুতেই হারিয়ে ফেললো বেশ কয়েকটি উইকেট। শেষদিকে শামীম হাসানের ব্যাটে রান এলেও পায়নি জয়ের দেখা। আগে ব্যাট করে চার উইকেট হারিয়ে ২৩৮ রানের সংগ্রহ গড়ে ফরচুন বরিশাল। বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত রানের সংগ্রহ এটি। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৭১ রানের বেশি করতে পারেনি রংপুর।

টস হেরে ব্যাট করতে নেমে ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় বরিশাল। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়ায় তারা। সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ ঝড় তুলেন রীতিমতো। এর মধ্যে ইফতেখারের ক্যাচ ফেলেন রনি তালুকদার। সাকিব-ইফতেখার মিলে এরপর বন্যা বইয়ে দেন বাউন্ডারির। ৯ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে ৮৯ রান করেন সাকিব, শেষ ৩৯ রান তিনি করেছেন কেবল ১০ বলে। ৬ চার ও ৯ ছক্কায় ৪৫ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন ইফতেখার। প্রথম হাফ সেঞ্চুরির জন্য ২৯ বল খেলেনে তিনি, পরের পঞ্চাশ রান আসে ১৬ বলে।

তাদের ১৯২ রানের জুটি টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে পঞ্চম উইকেটের সেরা জুটি। বরিশালও পায় বড় সংগ্রহ। রংপুরের পক্ষে ৪ ওভারে কেবল ৩১ রান দিয়ে দুই উইকেট নেন হাসান মাহমুদ। ৪ ওভারে ৪২ রান দিয়ে ২ উইকেট নেন হারিস রউফ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ