Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিগগিরই আহসান উল্লাহ মাস্টার হত্যার বিচার শেষ হওয়ার প্রত্যাশা ক্রীড়া প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৮:৩২ পিএম

বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার বিচার শেষ হবে বলে প্রত্যাশা ব্যক্ত করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

আজ সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম(বিএসআরএফ)’র উদ্যোগে আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ ও বিএসআরএফ-ওয়ালটন স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২২’র পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রত্যাশা ব্যক্ত করেন।
বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক। বক্তব্য রাখেন সহ-সভাপতি মোতাহার হোসেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহিদ আহসান রাসেল বলেন, আহসান উল্লাহ মাস্টারকে দিনে-দুপুরে বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছিল। সেই সময় এক স্কুল ছাত্র তাকে বাঁচাতে গিয়ে নিহত হন। পরবর্তীতে এ হত্যাকান্ডের প্রতিবাদ করতে গিয়ে আকাশ ও হানিফ নামের আরও দুজন নিহত হন। এ মামলার প্রধান সাক্ষী সুমন আহমেদ মজুমদারকে পিটিয়ে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
তিনি বলেন, “আহসান উল্লাহ মাস্টারকে হত্যার পর পাঁচজনকে এভাবে হত্যা করা হয়েছে। এ হত্যাকান্ডের ঘটনায় ইতিমধ্যে নিম্ন আদালতে ২২ জনের ফাঁসির রায় দেওয়া হয়েছে। উচ্চ আদালতেও রায় হয়েছে। এখন তা আপিল বিভাগে আছে।”
প্রতিমন্ত্রী বলেন, মামলায় বিবাদিরা আপিল করেছে। আমরাও আপিল করেছি। আমরা কয়েকটি বছর করোনাভাইরাসের মহামারীর মধ্যে পার করেছি। যে কারণে একটি বিশাল জট লেগে আছে। এই জটের মধ্যে আমাদের মামলাটিও রয়েছে।
তিনি বলেন, “আমরা আশা করছি, খুব শিগগিরই সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিচার শেষ করে রায়টি কার্যকর করা হবে। আমরা আদালতের কাছে এমনটিই প্রত্যাশা করছি। মামলার সিরিয়ালটি সামনে আনার চেষ্টা করছি। রায় বাস্তবায়ন হলে আমাদের পরিবার শান্তি পাবে। যারা সেদিন হত্যাকান্ডে জড়িত ছিল, তাদের শাস্তি হবে না, তা কখনো হতে পারে না।”
বিচারে দীর্ঘ সময় নেওয়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিচারাধীন বিষয় নিয়ে আমি কথা বলতে চাচ্ছি না। কিন্তু আমাদের পরিবারের চাওয়া, এটি যাতে তাড়াতাড়ি শেষ হয়।
‘এই সরকারের আমলেই বিচার শেষ হবে হবে কিনা’- জানতে চাইলে রাসেল বলেন, ‘সরকারের হাতে এখনো এক বছর সময় আছে। আশা করছি, এ সময়েই আমি আমার বাবার হত্যাকারীদের বিচার দেখতে পাবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ