Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে

প্রিন্সিপাল মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৫:৩১ পিএম

দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধির পর ফের গ্যাসের মূল্যবৃদ্ধির সরকারি সিদ্ধান্ত জনগণকে চরম বিপাকে ফেলবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। তিনি গ্যাসের মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্তকে গণবিরোধী আখ্যায়িত করে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

আজ বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় দলের উপস্থিত ছিলের দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হেসাইন জাফরী ও আলহাজ হারুন অর রশিদ। প্রিন্সিপাল মাদানী বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে সারাদেশে মানুষের মাঝে অসন্তোষ বিরাজ করছে। এখন আবার গ্যাসের মূল্য প্রায় তিন গুণ বৃদ্ধি করে জনগণকে চরম দুর্ভোগে ফেলবে। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের ফলে আবারো প্রমাণ হলো সরকার জনগণের সরকার নয়, লুটেরা ও দুর্নীতিবাজ সরকার। বিদ্যুতের পর গ্যাসের মূল্যবৃদ্ধি করে চরম দুর্ভোগে থাকা জনগণকে সীমাহীন বিপথে ও দুর্ভোগের মধ্যে ঠেলে দিলো।

তিনি আরো বলেন, এমনিতেই গ্যাসের সঙ্কট মারাত্মক আকার ধারন করেছে। কল-কারখানা এমনকি বাসা-বাড়িতে নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নেই, গ্যাস সঙ্কটে বাসা বাড়ির চুলা জ্বলছে না, কল-কারখানার উৎপাদনও ক্রমাগত হ্রাস পাচ্ছে। এমন অসহনীয় পরিস্থিতিতে গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে শিল্প কারখানা ঝুঁকির মধ্যে পড়বে, জনগণের জীবন যাত্রার ব্যয় আরো বৃদ্ধি পাবে।
তিনি বলেন, অপরদিকে সরকার দেশ থেকে ইসলামী তাহজীব তামাদ্দুন মুছে দিতে শিক্ষা সিলেবাসে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করেছে। যে বই ছাত্র ছাত্রীদের হাতে তুলে দেয়া হয়েছে, কোনভাবেই মুসলমান বাচ্চাদের এই বই পড়ানোর উপযোগি নয়। কাজেই সিলেবাস সংশোধন করতে হবে। অন্যথায় সারাদেশে তীব্র আন্দোলন গড়ে উঠবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ