Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভুয়া টুইটে হয়রানির শিকার হচ্ছেন বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৫:০০ পিএম

দলের সতীর্থের প্রেমিকার সঙ্গে যৌন উত্তেজক বার্তা চালাচালি অভিযোগ উঠেছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে। কিন্তু এখন পর্যন্ত এই অভিযোগের কোন ভিত্তি পাওয়া যায়নি। এবার বার্তা সংস্থা এএফপির বিশ্লেষণে বেরিয়ে এসেছে এক প্যারোডি একাউন্টের ভুয়া টুইটের ফলেই মূলত হয়রানির মধ্যে পড়েন বাবর।

ভারত-পাকিস্তান ও অস্ট্রেলিয়ান গণমাধ্যম ফক্স স্পোর্টসে বাবরের বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে প্রতিবেদন প্রকাশ হয়। সেগুলোর মধ্যে একটি হলো, বাবর ওই নারীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে পাকিস্তান একাদশে তার প্রেমিকের জায়গা নিরাপদ থাকবে যদি তিনি তার সঙ্গে যৌন উত্তেজক বার্তা আদান-প্রদান চালিয়ে যান।

ডক্টর নিমো যাদব নামের স্বীকৃত টুইটার অ্যাকাউন্ট প্রথম বাবরের বিরুদ্ধে অভিযোগ এনে একটি পোস্ট করে। যেখানে লেখা হয়, ‘বাবর আজম পাকিস্তানের অন্য এক ক্রিকেটারের প্রেমিকার সঙ্গে যৌন উত্তেজক বার্তা চালাচালি করছেন এবং তাকে প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি যদি তার সঙ্গে এটা চালিয়ে যান, তবে তার প্রেমিক দলের বাইরে থাকবেন না। আমি আশা করি, আল্লাহ এসব দেখছেন।’

তবে এই প্যারোডি একাউন্টের পেছনে যিনি রয়েছেন, তিনি তার আসল নাম প্রকাশ্যে আনেননি। পরে বাবরের কাছে ক্ষমাও চেয়েছেন বলে জানায় এএফপি। যে পোস্ট নিয়ে মূলত তৈরি হয় বিতর্ক, আলোচিত সেই পোস্টটি পরে মুছেও দেওয়া হয়েছে।

টুইটার একাউন্টটি নিজেদের বিবরণে লিখেছে `প্যারোডি একাউন্ট'। এই স্পর্শকাতর পোস্টটি ভারত ও পাকিস্তানের গণমাধ্যমে ছড়িয়ে গেলেও তা তৎক্ষণাৎ সরিয়ে নেওয়া হয়নি। পোস্টটি ভিউ হয় সাড়ে আট লাখের বেশি। পরের দিন তা মুছে ফেলেল তা রয়ে যায় বেশ কিছু ভারতীয় গণমাধ্যমে।

প্যারোডি টুইটার প্রোফাইলটিতে নীল ঠিক চিহ্ন ছিল, যা জানান দেয় এটি একটি ভেরিফাইড একাউন্ট। টুইটারের নিয়ম অনুযায়ী স্বীকৃত একাউন্ট থেকে ভুল বা বিভ্রান্তিকর কিছু ছড়িয়ে দেওয়া যাবে না। এএফপিকে টুইট একাউন্টের মালিক জানান তিনি স্রেফ মজা করতে চেয়েছিলেন, 'আমার অনুসারিররা আমার টুইট সম্পর্কে জানে। তারা বুঝে এটা খারাপ উদ্দেশে ছিল না। এটা ছিল শুধু মজা করার জন্য।'

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ