Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামবিদ্বেষ : দক্ষিণ কোরিয়ার শূকরের মাথা রেখে মসজিদ তৈরিতে বাধা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ১২:০৭ এএম

দক্ষিণ কোরিয়ার দায়েগুতে একটি মসজিদ তৈরিতে বাধা দেয়ার জন্য সেখানে শ‚করের মাথা রেখে দেয়া হয়েছে। যা ইসলামবিদ্বেষের চরম বহিঃপ্রকাশ বলে মনে করা হচ্ছে।

দায়েগুতে বসবাসকারী মুসলিম ছাত্রদের একটি দল ২০১৪ সাল থেকে তাদের বিশ্ববিদ্যালয়ের কাছে একটি বাড়িতে জামাতে নামাজ পড়ে আসছে।

২০২০ সালের শেষের দিকে, তারা এলাকার মুসলমানদের নামাজ পড়ার সুবিধার জন্য বাড়িটি সংস্কার করার এবং এটিকে একটি মসজিদে পরিণত করার অনুমতি পেয়েছে। কিন্তু স্থানীয়দের প্রতিরোধের কারণে তাদের পরিকল্পনা বাধাগ্রস্ত হয়েছে যা প্রকাশ্য ইসলামবিদ্বেষে পরিণত হয়েছে। ২০২১ সালে, মসজিদের সামনে বিক্ষোভকারীরা ছাত্রদের ‘সন্ত্রাসী’ বলে অভিহিত করেছিল এবং এর বাইরের দেয়ালে ইসলামকে ‘একটি দুষ্ট ধর্ম’ বলে অভিহিত করে সেøাগান লিখে রাখা হয়েছিল।

তারপরে, ২০২২ সালের ডিসেম্বরে, যারা মসজিদ নির্মাণের বিরোধিতা করেছিল তারা সাইটের ঠিক সামনে একটি বারবিকিউ এবং পিগ রোস্টের আয়োজন করেছিল। তিনটি শূকরের মাথা বর্তমানে ছাত্রদের অস্থায়ী মসজিদের মুখোমুখি করে বাইরে রেখে দেয়া হয়েছে। সূত্র : ফ্রান্স২৪।



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৯ জানুয়ারি, ২০২৩, ২:৫১ এএম says : 0
    সমস্ত মুসলিম দেশ গুলি থেকে দক্ষিণ কোরিয়ার দুতদের ঢেকে প্রতি বাদ করুন,যদি তার পরেও এই গুলি করে,দুতাবাস বন্ধ করে দিন,এবং তাদের সাথে বেবসা বানিজ্য সহ সব কিছু থেকে দুরে থাকুন।
    Total Reply(0) Reply
  • Harunur Rashid ১৯ জানুয়ারি, ২০২৩, ৯:১৯ এএম says : 0
    I know lots of Koreans, I don't these creature to be my neighbor.
    Total Reply(0) Reply
  • Mostafa kamal ১৯ জানুয়ারি, ২০২৩, ৯:৩৯ এএম says : 0
    This is really unfair to do or say such thing against Islam. They should first know about Islam.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ