Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাশরাফিকে নিয়ে ব্যাখ্যা করার ভাষা জানা নেই তাসকিনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৬:৩৬ পিএম

মাশরাফির বয়স এখন ৩৯ পেরিয়ে প্রায় ৪০ এর কাছাকাছি। কিন্তু এই বয়সেও দাপটের সঙ্গে পেস বোলিং করে যাচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। চলতি এখন পর্যন্ত সেরা বোলারই তিনি। ক্যারিয়ারের শেষ বেলায় এসে তার এমন পারফরম্যান্স দেখে তাসকিন আহমেদ যেন ভাষা হারিয়ে ফেলেছেন মুগ্ধতায়।

বিপিএলে এবার সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলছেন মাশরাফি। তার অসাধারণ নেতৃত্বে ছয় ম্যাচে পাঁচটিতে জয় তুলে সবার শীর্ষে সিলেট। নেতৃত্ব গুণই নয়, মাঠেও পারফরম্যান্স করছেন তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই। আসরের সেরা বোলারই মাশরাফি। ছয় ম্যাচে ১৫ গড়ে পেয়েছেন সর্বোচ্চ ৯টি উইকেট।

মাশরাফির অসাধারণ পারফরম্যান্স সম্পর্কে পেসার তাসকিন বলেন, ‘উনার যে লেভেলের অভিজ্ঞতা। ২০-২২ বছর ধরে টপ লেভেলের ক্রিকেট খেলেছে। এজন্য উনি কী করবে এটা ব্যাটাররা জানা সত্ত্বেও মারতে পারে না। এত সুন্দর, একিউরিসি বা কাটারটা এত এফেক্টিভ। উনার মতো কিংবদন্তিকে ব্যাখ্যা করার ভাষা আমার কাছে নাই।’

বিপিএলে তাসকিন খেলছেন ঢাকা ডমিনেটর্সের হয়ে। তাসকিন নিয়ন্ত্রিত বোলিং করলেও তার দল সে অর্থে ভালো খেলতে পারছেন। পাঁচ ম্যাচে জিতেছে কেবল একটিতে। সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে জয়ের পরিস্থিতি তৈরি করে দিয়েছিলেন তাসকিন। ৪ ওভার বল করে একটি উইকেট পেলেও রান খরচ করেন মাত্র ১২ রান। কিন্তু তারপরও জিততে পারেনি তার দল।

এই অবস্থায় নিজেকে দুর্ভাগা মনে হয় কি-না জানতে চাইলে তাসকিন বলেন, 'আসলে প্রসেসের বাইরে তো কিছুই করার নাই। জিতি বা হারি। টি-টোয়েন্টি ক্রিকেটটাই এমন, একদিন অনেক ভালো হবে, একদিন একটু খারাপ হবে। হয়তো অন এভারেজ মোটামুটি ভালো হবে। ম্যাচের পর হয়তো ফল আসবে, জয় অথবা হার। প্রসেসেই থাকতে হবে। নিজের কাজগুলো করতে হবে। দুর্ভাগা ভাবার কোনো কোনো সুযোগ নেই। হার বা জয় থাকবেই, তবে নিজের লক্ষ্য ও প্রসেস নিয়ে এগিয়ে যেতে হবে।'

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ