Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্রোহীর আত্মসমর্পণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আত্মসমর্পণ করলেন কেএলও নেতা তিমির দাস ওরফে জীবন সিংহ। এমনটাই দাবি সর্বভারতীয় সংবাদমাধ্যমের। গত ১৩ জানুয়ারি তিনি নাগাল্যান্ডে আসাম রাইফেলসের কাছে ধরা দেন বলে জানা গেছে। তিনি একা নন, তার সঙ্গে কেএলও-র আরও ৬ জন আত্মসমর্পণ করেছেন বলে জানা গিয়েছে।
সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মায়ানমারের একটি প্রশিক্ষণ কেন্দ্র থেকে নাগাল্যান্ডে প্রবেশ করেন জীবন। রাজ্যের মন জেলার নয়াবস্তিতে আসাম রাইফেলসের কাছে তিনি আত্মসমর্পণ করেন। এই মুহ‚র্তে জীবন সিংহ ও বাকিরা অসম রাইফেলসের হেফাজতে রয়েছেন বলে জানা গিয়েছে।

কয়েকদিন আগেই জীবন সিংহকে দাবি করতে দেখা গিয়েছিল, তাঁদের দীর্ঘদিনের দাবি শিগগিরি পূরণ হতে চলেছে। একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে তিনি জানিয়েছিলেন, পৃথক কামতাপুর রাজ্যের দাবি নিয়ে আলোচনা একেবারে শেষ পর্যায়ে! কেন্দ্রের সঙ্গে মুখোমুখি দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নিতে শিগগিরই দেশে ফিরছেন তিনি। বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসতেই তুমুল চাঞ্চল্য ছড়িয়েছিল। শুরু হয়ে গিয়েছিল রাজনৈতিক চাপানউতোর। ঠিক তারপরই আত্মসমর্পণ করলেন তিনি। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ