Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কষ্টের জয়ে শেষ আটে বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের দ্বিতীয় টুর্নামেন্ট বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে কষ্টের জয়ে শেষ আট নিশ্চিত করলো বসুন্ধরা কিংস। অন্যদিকে নবাগত ফর্টিস ফুটবল ক্লাবের সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনালের পথে রয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। গতকাল গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে বসুন্ধরা কিংস ৪-৩ গোলে হারায় মুক্তিযোদ্ধাকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো, উজবেকিস্তানের মিডফিল্ডার আসরর গভুরভ, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন ও স্থানীয় ফরোয়ার্ড সুমন রেজা একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমানুয়েল ইকেচুকে দু’টি ও বুরুন্ডির ফরোয়ার্ড সোলেইমানি লেন্ডি একটি গোল করেন।
ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে ১৫ মিনিটেই গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস। এসময় রবসনের গোলে এগিয়ে যায় তারা (১-০)। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উজবেক মিডফিল্ডার আসরর গভুরভ (২-০)। দুই মিনিট পর এমানুয়েলের গোলে ব্যবধান কমায় মুক্তিযোদ্ধা (১-২)। ম্যাচের ৪৯ মিনিটে সুমন রেজা গোল করলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বিজয়ীরা। পরের মিনিটেই ব্যবধান বড় করার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু রবসন পেনাল্টি শট ক্রসবারে লাগিয়ে সহজ সুযোগ নষ্ট করেন। ৮২ মিনিটে ব্রাজিলিয়ান ডরিয়েলটন গোল করলে ব্যবধান দাঁড়ায় ৪-২। তবে চার মিনিট পরই ব্যবধান কমায় মুক্তিযোদ্ধা। এসময় গোল করেন তাদের বুরুন্ডির সেলেমানি ল্যান্ড্রি (২-৪)। ৮৯ মিনিটে এমানুয়েল পেনাল্টি থেকে গোল করলে জমে ওঠে ম্যাচ (৩-৪)। তবে বাকি সময় নিজেদের রক্ষণ সামলে লিড ধরে রাখে বসুন্ধরা। ফলে শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।
এদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে এই গ্রুপের আরেক ম্যাচে ফর্টিস ফুটবল ক্লাবের বিপক্ষে গোলশূন্য ড্র করে কোয়ার্টার ফাইনালের পথে রয়েছে চট্টগ্রাম আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ