Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইভ স্টার হোটেলের ২৩ লাখ টাকার বিল না দিয়েই পালালেন প্রতারক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৪:১০ পিএম

ভারতের রাজধানী নয়া দিল্লির একটি ফাইট স্টার হোটেলে ২৩ লাখ রুপি বিল বকেয়া রেখে পালিয়ে গেছেন এক প্রতারক। বাংলাদেশি অর্থে যা প্রায় ৩০ লাখ টাকার সমান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার (১৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
জানা গেছে, ওই প্রতারক নিজেকে মোহাম্মদ শরীফ নামে পরিচয় দিয়ে দিল্লির লীলা প্যালেস হোটেলে ২০২২ সালের আগস্টে ওঠেছিলেন। তিনি আরও পরিচয় দিয়েছিলেন, তিনি আরব আমিরাতের রাজপরিবারের কাছের লোক। তার সঙ্গে শেখ ফালাহ বিন জায়েদ আল নাহিয়ানের সুসম্পর্ক রয়েছে। তিনি আরও জানিয়েছিলেন, ভারতে ব্যবসায়িক কাজে এসেছেন।
প্রতারক মোহাম্মদ শরীফ হোটেলটিতে ১ আগস্ট থেকে ২০ নভেম্বর পর্যন্ত প্রায় চার মাস অবস্থান করেন। এই সময় পর্যন্ত ৩৫ লাখ রুপির সেবা গ্রহণ করেন। এরমধ্যে পরিশোধ করেন ১১ লাখ রুপি। আর বাকি রাখেন ২৩ লাখ রুপি। এই বিপুল অর্থ বকেয়া রেখেই পালান তিনি।
এনডিটিভি আরও জানিয়েছে, কথিত মোহাম্মদ শরীফ হোটেলটির ৪২৭ নাম্বার রুমে ওঠেন। প্রায় চার মাস পর হঠাৎ একদিন পালিয়ে যান তিনি। শুধু তাই নয় রুম থেকে দামি রুপা ও মুক্তাখচিত পাত্র চুরি করে নিয়ে যান। এছাড়া যাওয়ার আগে দিয়ে যান ২০ লাখ রুপির একটি ভুয়া চেক।
দিল্লি পুলিশ জানিয়েছে, মোহাম্মদ শরীফ হোটেলে তার একটি বিজনেজ কার্ড এবং আরব আমিরাতে থাকার কার্ড প্রদর্শন করেছিলেন। এছাড়া বিশ্বস্ততা অর্জনে হোটেলের কর্মচারীদের সঙ্গে আমিরাতের বিভিন্ন গল্প বলতেন তিনি।
পুলিশ এখন বিষয়টি তদন্ত করছে। তাদের ধারণা, মোহাম্মদ শরীফ যেসব পরিচয় দিয়েছেন এগুলোর সব ভুয়া। এখন সিসিটিভির ফুটেজ দেখে ওই ব্যক্তিকে শনাক্তের চেষ্টা করছেন তারা। সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ