Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টটেনহ্যামকে হারাল আর্সেনাল, জয়ে ফিরল চেলসি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দুই টটেনহ্যাম এবং আর্সেনালের লড়াইয়ে উত্তাপ ছড়াবে এটাই ছিল স্বাভাবিক। তবে দু’দলের লড়াইয়ে টটেনহ্যাম হটস্পার চাপটা সামলাতে পারেনি। ফলে টটেনহ্যামের ফরাসি গোলরক্ষক হুগো লরিস নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দিলেন। রোববার রাতে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে আর্সেনাল ২-০ গোলে হারায় টটেনহ্যাম হটস্পারকে। একই দিন আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে চার ম্যাচ পরে জয়ের ধারায় ফিরল চেলসি। কাই হাভার্টজের গোলে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ১-০ ব্যবধানে হারায় তারা।

নিজেদের মাঠেই আর্সেনালকে স্বাগত জানায় টটেনহ্যাম। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচেই কি না গোলরক্ষক হুগো লরিসের আত্মঘাতী গোলে ১৪ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। এসময় বুকায়ো সাকার সেন্টার হাত দিয়ে বিপদমুক্ত করতে গিয়ে অবিশ্বাস্যভাবে নিজের পোস্টেই বল ঢুকিয়ে দেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স দলের অধিনায়ক (১-০)। ২০২২ বিশ্বকাপেও দলকে ফাইনালে তুলেছিলেন এই লরিস। ম্যাচের ৩৬ মিনিটে মার্টিন ওডেগার্ডের গোলে ব্যবধান বাড়ায় আর্সেনাল (২-০)। প্রথমার্ধের ধাক্কা সামলে ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারেননি হ্যারি কেনরা। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করে এবং বলের নিয়ন্ত্রন ধরে রেখেও গোল আদায় করতে পারেনি টটেনহ্যাম। ফলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়ে তারা। ম্যাচ জিতে লিগে চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেলো গানাররা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিলো ৮ পয়েন্টের। ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে তালিকার শীর্ষস্থান আরও নিরঙ্কুশ করলো আর্সেনাল। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানসিটি।
এদিকে এদিন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচের ৬৪ মিনিটে গোল করেন চেলসির কাই হাভার্টজ (১-০)। ফলে টানা তিন হারের পর ২০২৩ সালের প্রথম জয় পেয়েছে তারা। ম্যাচ শুরুর আগে সাবেক অধিনায়ক এবং ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুকা ভিয়াল্লির প্রতি শ্রদ্ধা জানায় চেলসি। ‘নং-৯ ভিয়াল্লি’ লেখা টি-শার্ট পরে মাঠে নেমে নীরবতা পালন করেন চেলসির খেলোয়াড়রা। এই জয়ে পয়েন্ট টেবিলের দশম স্থানে উঠে এলো চেলসি। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট এখন ২৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ