Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর লঙ্কাবধ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৬:১৬ পিএম

বিশ্বকাপে উড়ছে বাংলাদেশ নারী অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। সোমবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার নারী ক্রিকেট দলকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ে ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স নিশ্চিত করল লাল-সবুজের দলের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিং নামে বাংলাদেশ। ওপেনিংয়ে ব্যাট হাতে অর্ধশতক করেন আফিয়া। তার অনবদ্য ফিফটির পর ঝোড়ো ব্যাটিংয়ে ইনিংসের দ্বিতীয় অর্ধশতক হাঁকালেন স্বর্ণা। বাকি ব্যাটাররাও ধরে রাখলেন মোমেন্টাম। আর তাতে লঙ্কানদের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৬৫ রানের বড় পুঁজি পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

আফিয়া প্রত্যাশা ও মিষ্টি সাহার অনবদ্য ৭৫ রানের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় বাংলাদেশ। ইনিংসের ১১ ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন থাকে তাদের জুটি। ব্যাট হাতে দারুণ শুরুর পর ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন প্রত্যাশা। বিশ্বকাপের মঞ্চে অর্ধশতকের মাইলস্টোন পূর্ণ করার পর ব্যাট হাতে আরও চড়াও হতে চেয়েছিলেন আফিয়া প্রত্যাশা। তবে লঙ্কান বোলার নেথারঞ্জলির বলে বোল্ড হওয়ার আগে ৫ চার ও ৩ ছক্কায় ৪৩ বলে ৫৩ রান করেন এ ওপেনার।

১২ তম ওভারের প্রথম বলে প্রত্যাশা সাজঘরে ফেরার পর তৃতীয় বলে রানআউটের শিকার মিষ্টি সাহা। ২৪ বলে ১৪ রান করেন সাহা। এক ওভারে জোড়া উইকেট পতনের পরও রানের চাকা থেমে থাকেনি বাংলার মেয়েদের। দিলারা ও স্বর্ণার জুটিতে আর কোনো উইকেট না হারিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। ২৭ বলে ৩৬ রানের কার্যকর ইনিংস খেলেছেন দিলারা। তবে সবচেয়ে বেশি আগ্রাসী ছিলেন স্বর্ণা। ৩ চার ও ২ ছক্কায় মাত্র ২৮ বলে ঝোড়ো ফিফটি করেন এ ব্যাটার।

জবাবে ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৫ রান তোলে। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের অসাধারণ বোলিংয়ে দুই ওপেনারকে হারায় লঙ্কানরা। তবে তৃতীয় উইকেটে জুটিতে অধিনায়ক বিশমি গুণরত্নে (ও দেউমি বিহঙ্গ অধারণ ব্যাট করতেন। ক্যাপ্টেন বিশমি অপরাজিত থাকেন ৬০ রান করে। তবে বিহঙ্গ ৫৫ রানে করে মারুফা আকতারের বলে এলবিডাব্লিউর ফাঁদে পরেন। এছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি। বল হাতে মারুফা ৪ ওভারে ১৯ রানে নেন দুটি উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ