Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আট বছর পর লিগের দুই পর্বেই টটেনহ্যামকে হারাল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১:৫৪ এএম | আপডেট : ২:০০ এএম, ১৬ জানুয়ারি, ২০২৩

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগটা আর্সেনালের কাটছে স্বপ্নের মত।ঘরের মাঠ হোক কিংবা প্রতিপক্ষের-গানার্সরা জিতছে সমানতালে।টানা জয়ে লম্বা সময় ধরে লিগ টেবিলের শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছিল জেসুস-মার্টিনেল্লিরা।আর গতকাল প্রিমিয়ার লিগে টটেনহ্যামকে তাদের ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল মিকেল আর্তেতার দল। দারুণ এই জয়ের পর সমান সংখ্যক  ম্যাচ খেলে দুইয়ে থাকা সিটির সাথে তাদের পয়েন্টের ব্যবধান এখন ৮।

দারুণ এই জয়ে স্পার্সদের এবারের মৌসুমে  দুই সাক্ষাতেই হারালো আর্সেনাল।শেষবার এমনটা হয়েছিল ২০১৩-১৪ মৌসুমে।মূলত সেই আসরের পর গত আট বছর টটেনহ্যামের মাঠে কখনো জয় পায়নি গানার্সরা।তবে এবার দারুণ ছন্দে থাকা মিকেল আর্তেতার শিষ্যরা সেই আক্ষেপও ঘুছালো।

নিজেদের মাঠে চললেও খেলার শুরু থেকে এদিন চাপে ছিল হ্যারি কেইন-রিচার্লিসরা।১৪ তম মিনিটে গোলরক্ষক উগো লরিসের ভুলে গোল হজম করে বসে স্পার্সরা।৩৬ মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দিগুণ করেন মার্টিন ওডেগোর।কোণঠাসা টটেনহ্যাম প্রথমার্ধে একবারই শট লক্ষ্যে রাখতে সক্ষম হয়।

দ্বিতীয়ার্ধে আক্রমণ-পালটা আক্রমণ চললেও গোলের দেখা পায়নি কোন দল।শেষদিকে জমাট রক্ষণে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে গানার্সরা।

১৮ ম্যাচে আর্সেনালের পয়েন্ট হলো ৪৭। দুইয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩৯।নিউক্যাসল ইউনাইটেড ও ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট সমান ৩৮, গোল ব্যবধানে এগিয়ে তিনে নিউক্যাসল। তারা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে।নিউক্যাসলের সমান ১৯ ম্যাচ খেলা টটেনহ্যাম ৩৩ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

লিগের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালসকে ১-০ গোলে হারিয়েছে চেলসি।ম্যাচের ৬৪ মিনিটে ব্লজদের জয়সূচক গোলটি করেন দলের তারকা মিডফিল্ডার কাইল হার্ভেটজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ