Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাইটনে বিধ্বস্ত লিভারপুল, ক্লপও

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

ম্যাচজুড়ে নিজেদের হারিয়ে খুঁজল লিভারপুল। চেনা আঙিনায় উজ্জীবিত ফুটবল খেলল ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের জালে বল পাঠাল তারা তিনবার। তুলে নিল দুর্দান্ত এক জয়। গতপরশু রাতে ব্রাইটনের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-০ গোলে হেরেছে লিভারপুল। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করা সলি মার্চ। প্রিমিয়ার লিগে প্রথম ১৫৬ ম্যাচে এই ইংলিশ মিডফিল্ডারের গোল ছিল ৪টি। সেখানে সবশেষ ৪ ম্যাচেই করলেন ৪টি। তার ৮ গোলই ম্যাচের দ্বিতীয়ার্ধে! পরে ড্যানি ওয়েলবেকের গোলেও অবদান রাখেন।
চলতি মৌসুম এমনিতে দুঃস্বপ্নের মতোই কাটছে লিভারপুলের। ২৮ পয়েন্ট নিয়ে লিগে এখন তারা আছে পয়েন্ট তালিকার ৯ নম্বরে। ১৮ ম্যাচে জিততে পেরেছে ¯্রফে ৮টি, হেরেছে ৬টি। তবু বলা যায় খুঁড়িয়ে খুঁড়িয়ে এগোচ্ছিল লিভারপুল। তবে এবার যেন মুখ থুবড়ে পড়ল তারা। লিগে পরপর দুই ম্যাচে তিনটি করে গোল হজম করল ইয়ুর্গেন ক্লপের দল। গত রাউন্ডে ব্রেন্টফোর্ডের মাঠে ৩-১ গোলে হেরেছিল তারা। এই নিয়ে ¯্রফে দ্বিতীয়বার লিগ ম্যাচে ঘরের মাঠে লিভারপুলকে হারাল ব্রাইটন। প্রথমটি ছিল সেই ১৯৬১ সালে, দ্বিতীয় স্তরের ম্যাচে ৩-১ গোলে জিতেছিল তারা। ব্রাইটনের কাছে বিধ্বস্ত হওয়ার পর নিজ দলকে সমালোচনার তীরে বিদ্ধ করলেন ক্লপ। নিজের দায়িত্বের মেয়াদে এই ম্যাচের চেয়ে বাজে খেলতে দলকে আর দেখেননি লিভারপুল কোচ।
বল দখল, আক্রমণ, গোলে ও লক্ষ্যে শট- প্রতিটি ক্ষেত্রেই পুরো ম্যাচে লিভারপুলের চেয়ে অনেক এগিয়ে ছিল ব্রাইটন। স্বাগতিকদের ১৪ শটের ৮টি ছিল লক্ষ্যে, সফরকারীদের ৬ শটের কেবল ২টি লক্ষ্যে। মাঠের যে পারফরম্যান্স ছিল, তাতে ক্লপের দল হারতে পারত আরও বড় ব্যবধানে। গোটা ম্যাচে একটিও গোছানো আক্রমণ তারা করতে পারেনি। পারফরম্যান্স ছিল ছন্নছাড়া। আগের ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে ৩-১ গোলে হারটির চেয়ে এটিকে বড় ধাক্কা হিসেবে দেখছেন তিনি, ‘ভীষণভাবে হতাশ (এই ম্যাচের পারফরম্যান্সে...) ব্রাইটনকে অভিনন্দন, বাজে একটি দলের বিপক্ষে দারুণ ম্যাচ খেলেছে তারা। আমরা আজকে (গতপরশু) মোটেও ভালো ছিলাম না। গোটা ম্যাচে একটুও ভালো সময় বা অধ্যায়ের কথা মনে করতে পারছি না। আজকের (গতপরশু) চেয়ে ভালো খেলা খুবই সহজ হওয়ার কথা। কারণ, এটাই সবচেয়ে তলানি। এর চেয়ে বাজে খেলেছি আমরা, এরকম কোনো ম্যাচ মনে পড়ছে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ