Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রিকেট নয় এমএমএ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ক্রিকেটের ২২ গজ নয় বরং মার্শাল আর্টসের ম্যাটকেই বেছে নিলেন তাহমুর আকরাম। তাহমুর পাকিস্তান কিংবদন্তি ওয়াসিম আকরামের পুত্র। বাবা নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেসার। তার ভক্তরা তাঁকে আদর করে ডাকেন ‘সুলতান অফ সুইং’ বলে। তবে তার পুত্র তাহমুরের ২২ গজের প্রতি ছোটবেলা থেকেই কোনো আগ্রহ ছিল না। তার আগ্রহ ছিল মার্শাল আর্টের ম্যাটেই। আর সেই ভালোবাসার কারণেই তিনি তার কেরিয়ার শুরু করলেন মার্শাল আর্টের ম্যাটেই। কেরিয়ার শুরু করলেন এমএমএ যোদ্ধা হিসেবে। আমেরিকাতে এমএমএ যোদ্ধা হিসেবে পথ চলা শুরু হল তার।

প্রসঙ্গত মিক্সড মার্শাল আর্টস অর্থাৎ এমএমএ আমেরিকাতে খুব জনপ্রিয় একটি খেলা। গোটা বিশ্ব জুড়েই রয়েছে এ খেলার জনপ্রিয়তা। আর সে খেলাতেই কেরিয়ার বানাতে বদ্ধপরিকর ওয়াসিম আকরামের পুত্র তাহমুর। আর একথা জানিয়েছেন স্বয়ং ওয়াসিম আকরাম। পাকিস্তানের ক্রিকেট বোর্ড আরব আমিরাতে এক আলোচনাসভার আয়োজন করেছিল। সেখানেই একথা জানিয়েছেন কিংবদন্তি বাঁহাতি পেসার ওয়াসিম আকরাম। ওয়াসিম জানিয়েছেন, এ মুহ‚র্তে ‘আমেচার’ অর্থাৎ নন-প্রফেশনাল হিসেবেই লড়ছেন তাহমুর। ইতোমধ্যেই বেশ কয়েকটি লড়াই তার লড়া হয়ে গেছে।

ওয়াসিম আকরামকে প্রশ্ন করা হয়েছিল তার ছেলের কেরিয়ার প্রসঙ্গে। তার উত্তরে ৫৬ বছর বয়সি তারকা পেসার জানিয়েছেন, তাহমুর এ মুহ‚র্তে আমেরিকাতেই রয়েছেন। প্রফেশনাল মিক্সড মার্শাল আর্টসের খেলোয়াড় হওয়া তার লক্ষ্য। আর সেই লক্ষ্যেই তিনি কাজ করছেন আমেরিকাতে। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ