Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশেষায়িত চিকিৎসকের সংখ্যা বাড়ানোর পরামর্শ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ৯:৩৭ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জটিল রোগের চিকিৎসা মান উন্নয়নে বিশেষায়িত চিকিৎসকের সংখ্যা বাড়ানোর পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সার্বক্ষণিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চিকিৎসকদের অধিকতর মনোযোগী হওয়ার পরামর্শ দেয়া হয়।
কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আ. ফ. ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, মো: আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নূর, রাহগির আলমাহি এরশাদ ও মো: আমিরুল আলম মিলন সভায় অংশগ্রহণ করেন।
সভায় বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল (সংশোধন) বিল, ২০২৩" বিল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। কতিপয় সংশোধন, সংযোজন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্য সংশোধিত আকারে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।
স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ