Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গভীর ঘুমেও চোখ খুলে থাকেন স্বামী! আতঙ্কিত স্ত্রীর ভিডিও ভাইরাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ৬:১৫ পিএম

ঘুম না এলে অনেকেই বলেন, তিনি দু’চোখের পাতা এক করতে পারেননি। কিন্তু এই অভিব্যক্তি মানেই কি তিনি ঘুমোতে পারেননি? স্বাভাবিক ভাবেই মনে হবে, তা তো হবেই। চোখের পাতা খোলা রেখে মাছ ঘুমোয়, কিন্তু মানুষ? সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে সন্ধান মিলেছে এমন একজনের যিনি সত্যিই চোখ খোলা রেখেই ঘুমোন। ভিডিওটি করেছেন তার স্ত্রী। জানিয়েছেন, তার স্বামী জেগে আছেন না ঘুমিয়ে পড়েছেন তা বোঝার জো নেই! নেট ভুবনে শোরগোল ফেলে দিয়েছে এমন এক ভিডিও।

তরুণীর নাম পেটন ভিডমার। তার স্বামী কোলটন অঘোর ঘুমিয়ে থাকলেও চোখের পাতা খোলাই থাকে বলে ভিডিওতে দাবি করেন তিনি। কেবল দাবি করাই নয়, ভিডিওতে স্বামীর ঘুমন্ত মুখও সকলকে দেখিয়েছেন পেটন। ভিডিওতে দেখা যাচ্ছে, এরপর স্বামীর নাম ধরে তিনি ডাকছেন। আর সেই ডাক শুনে ভ্যাবাচ্যাকা খেয়ে ফিরে তাকান ওই ব্যক্তি। যা দেখে হাসতে থাকেন তার স্ত্রী। তবে বিয়ের পর এতদিন কেটে গেলেও এখনও যে রাতে ঘুম ভেঙে চোখ খোলা রেখে স্বামীর নিঃসার ঘুম দেখে তিনি ভয়ই পান, সেকথাও জানিয়েছেন পেটন।

এই ভিডিও দেখে চমকে গিয়েছেন নেটিজেনরাও। একজন লিখেছেন, তার স্বামী এমন করলে তিনি রাতে ঘুমোতেই পারতেন না আতঙ্কে। আরেকজনের রসিকতা, পৃথিবীর সবচেয়ে শুকনো চোখের মানুষ ওই ব্যক্তি। কিন্তু এমন ঘটনা খুব বিরল নয় বলেই জানাচ্ছেন গবেষকরা। ‘স্লিপ ফাউন্ডেশন’ নামের এক মার্কিন সংস্থা জানিয়েছে, প্রতি ২০ জনের একজন ঘুমোনোর সময় চোখ খোলাই রাখেন।

কিন্তু কেন হয় এই সমস্যা? গবেষকরা জানাচ্ছেন, ছোট বা দুর্বল চোখের পাতা, মুখের স্নায়ুর সমস্যা কিংবা চোখের মণির অসুখ থাকলে অঘোরে ঘুমিয়ে থাকার সময়ও চোখের পাতা খোলা রাখেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ