Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরামের ছেলে এখন পেশাদার ফাইটার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ২:৫৩ পিএম

ক্রিকেট পছন্দ হলেও বাবার মতোকরে ক্রিকেটকে ভালোবাসেন না তিনি। তাই বাবার পথে হাঁটলেন না। ক্রিকেট ছেড়ে এমন একটি খেলাকে বেছে নিয়েছেন, যা আরও বেশি উত্তেজক এবং রোমাঞ্চকর। তিনি আর কউ নয়, পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম পুত্র তেহমুর আকরাম।

ক্রিকেট ছেড়ে মিক্সড মার্শাল আর্টসকে (এমএমএ) বেছে নিয়েছেন ওয়াসিমপুত্র। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বোলারদের একজন ওয়াসিম আকরাম। যাকে ‘সুলতান অফ সুইং’ বলে ডাকা হয়। ওয়াসিম আকরামের তিন সন্তান। তেহমুর আকরাম, আকবর আকরাম ও আইলা সাবেন রোজ আকরাম।

ওয়াসিম আকরাম গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার ছেলে আমেরিকায় থাকে। ওই দেশে সেভাবে ক্রিকেট হয় না। যদিও আমি আমার ছেলেকে বলেছি, ও নিজের ইচ্ছা মতো জীবনযাপন করতে পারে। ও এমএমএ ফাইটার হতে চায়।’


ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের বেশ কিছু ছবি পোস্ট করেছেন তেহমুর। সেখানে শরীরচর্চা করতে দেখা গেছে তাকে। একটি লড়াইয়ে অংশও নিয়েছেন তিনি। সে কথা স্বীকার করেছেন আকরাম নিজেই। জানিয়েছেন, আমেরিকায় পেশাদার এমএমএ-র প্রশিক্ষণ নিচ্ছেন তার ছেলে।

উল্লেখ্য’ পাকিস্তানের এই কিংবদন্তি ১৯৯৫ সালে হুমা মুফতিকে বিয়ে করেন। ওই সংসারে ১৯৯৬ সালে জন্ম নেয় তেহমুর এবং ২০০৬ সালে আকবর। আকবের জন্মের তিন বছর পর ২০০৯ সালে হুমা মারা যান। এরপর আকরামের সঙ্গে একাধিক নারীর নাম জড়িয়েছে। তবে আকরাম ২০১৩ সালে বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার বান্ধবী শানিয়েরা টমসনকে। আকরাম ও শানিয়েরার প্রথম সন্তান আইলা সাবেন রোজ আকরামের জন্ম হয় ২০১৪ সালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ