Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনজুড়ে মুহুর্মুহু হামলা, নিহত বেড়ে ১৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ২:০৯ পিএম

ইউক্রেনের বিভিন্ন শহরজুড়ে গতকাল শনিবার ফের মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। খবর আল-জাজিরার।

ইউক্রেনের শীর্ষ সামরিক কম্যান্ড বলেছেন, রাশিয়া তিন দফায় বিমান হামলা চালিয়েছে। দেশটি ভারী রকেট ব্যবস্থা থেকে ৫৭টি ক্ষেপণাস্ত্র এবং ৫৯টি হামলা চালিয়েছে। তবে তিনি দাবি করেছেন, ইউক্রেনের সেনাবাহিনী রুশ বাহিনীর ২৬টি রকেট ভূপাতিত করেছে।

রুশ বাহিনীর নতুন দফায় এই সিরিজ হামলা রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আঘাত হেনেছে। এতে ইউক্রেনের বেশিরভাগ অঞ্চল বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

আল-জাজিরা বলছে, ইউক্রেনের দিনিপ্রো শহরে রুশ বাহিনীর হামলায় একটি ভবন বিধ্বস্ত হয়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। ভবনটিতে উদ্ধার অভিযান অব্যাহর রয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৩২৬ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ