Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ জয়ের পর আগ্রাসী উদযাপনে শাস্তির মুখে মেসির আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:৫৪ এএম | আপডেট : ৯:১৪ এএম, ১৫ জানুয়ারি, ২০২৩
৩৬ বছর অপেক্ষার পর কাতারে সেই আরাধ্য শিরোপার দেখা পেয়েছিল আর্জেন্টিনা।সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে মেসির হাতে উঠে বিশ্বকাপ।তবে শিরোপা জয়ের পর আবেগপ্রবণ হয়ে উদযাপনটা বাড়াবাড়ির পর্যায়ে নিয়ে যায় আর্জেন্টাইন ফুটবলাররা। উদযাপনের সময় অশ্লীল অঙ্গভঙ্গি, প্রতিপক্ষ ফুটবলারকে হেউ করাসহ নানা ধরনের অভিযোগ  আসতে তাকে মেসি-মার্টিনেজদের বিরুদ্ধে। 
 
বিশ্বকাপ জয়ের উদ্‌যাপন করতে গিয়ে টিম আলবিসেলেস্তে সীমা লঙ্ঘন করেছে- এমন অভিযোগ সর্বমহল থেকে আসার পর এবার সেটি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
 
টিওয়াইসি স্পোর্টসসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর বরাতে জানা গেছে, আর্জেন্টিনা দল আক্রমণাত্মক আচরণ ও ফেয়ার প্লের নীতিমালা লঙ্ঘন এবং খেলোয়াড় ও অফিসিয়ালদের বাজে আচরণ–সম্পর্কিত বিধিমালা ভেঙেছে বলে মনে করছে ফিফা। এজন্য শৃঙ্খলা বিধির ১১ ও ১২তম ধারা ধরে তদন্ত শুরু করেছে ফিফা। অভিযোগ প্রমাণিত হলে শাস্তির মুখে পড়বে আর্জেন্টিনা দল।
 
বিশ্বকাপ জয়ের পর ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার বিরুদ্ধে অভিযোগও জানিয়েছিল ফ্রান্স ফুটবল অ্যাসোসিয়েশন।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ