Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্ত্রীর ভালোবাসা প্রদর্শনে...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

একজন ভারতীয় নাগরিক তার মৃত স্ত্রীর প্রতি তার ভালবাসা প্রদর্শন এবং তার প্রতি তার প্রতিশ্রুতি পূরণ করতে শিরোনাম হয়েছেন। ৬৫ বছর বয়সী তাপস স্যান্ডেলিয়া তার স্ত্রীর একটি ৩০ কেজি ওজনের সিলিকন মডেল তৈরি করেন এবং এখন সেই প্রাণবন্ত মূর্তির সাথে বসবাস করছেন বলে জানা গেছে।

তাপস স্যান্ডেলিয়া পশ্চিমবঙ্গ রাজ্যের একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। তার স্ত্রী ইন্দ্রাণী ২০২১ সালে করোনাভাইরাস মহামারির সময় মারা যান। তারা দুজনেই বিবাহিত জীবনের ৩৯ বছর একসঙ্গে কাটিয়েছেন।
যখন তার স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তখন বিচ্ছিন্নতার কারণে তারা একসাথে থাকতে পারেনি এবং এ বিচ্ছেদের অবস্থায় স্ত্রী মারা যায়। তিনি গভীরভাবে দুঃখ পান এবং তার স্ত্রীর শেষ ইচ্ছার মতো একই আকারে তার স্ত্রীর মূর্তি তৈরির জন্য একজন শিল্পী খুঁজতে শুরু করেন এবং ছয় মাসের মধ্যে মূর্তিটি ৩ হাজার মার্কিন ডলারের সমপরিমাণ রুপি ব্যয়ে সম্পন্ন হয়।

মূর্তি তৈরি বিষয়ে তাপস স্যান্ডেলিয়া বলেছেন যে, তিনি তার স্ত্রীর সাথে এক দশক আগে মায়াপুরের ইসকন মন্দিরে গিয়েছিলেন, যেখানে স্বামীজির একটি মূর্তি দেখে তারা দুজনেই খুব মুগ্ধ হয়েছিলেন। এ উপলক্ষ্যে স্ত্রী আমার কাছে তার ইচ্ছা প্রকাশ করলেন যে, তিনি যদি আগে মারা যান, তবে তার অনুরূপ মূর্তি যেন তৈরি করা হয়। সূত্র : জং নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ