Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের টি-টোয়েন্টিতে উপেক্ষীত কোহলি-রোহিত

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শ্রীলঙ্কার পর এবার নিউজিল্যান্ড সিরিজেও ভারতের টি-টোয়েন্টি দলে নেই বিরাট কোহলি ও রোহিত শর্মা। নেই ওপেনার লোকেশ রাহুলও। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সেরা তিন ব্যাটসম্যানই এ নিয়ে টানা দুটি সিরিজে বাইরে থাকছেন। গতপরশু রাতে ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। গত সপ্তাহে শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম আর রোহিতের চোটের কথা বলেছিল বিসিসিআই। যদিও সিরিজের মাঝপথে কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দেন, সিনিয়রদের ছাড়াই সামনের দিকে তাকাতে চাইছেন তারা। এদিন দল ঘোষণার সময় কোহলিকে বিশ্রাম দেওয়ার কথা বললেও রোহিতের ক্ষেত্রে কোনো কারণ উল্লেখ করা হয়নি।
দুই শীর্ষ ব্যাটসম্যানের অনুপস্থিতির সিরিজে ফিরেছেন বাঁহাতি ব্যাটসম্যান পৃথ্বী শ। ভারতের হয়ে সর্বশেষ ২০২১ সালের জুলাইয়ে খেলা এই ব্যাটসম্যান গত সপ্তাহে রঞ্জি ট্রফিতে ৩৮৩ বলে ৩৭৯ রানের ইনিংস খেলেছেন, যা প্রথম শ্রেণির ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে ২৭ জানুয়ারি। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটিতে সহ-অধিনায়কের দায়িত্বে থাকবেন সূর্যকুমার যাদব।
টি-টোয়েন্টির আগে ওয়ানডে সিরিজ শুরু হবে ১৮ জানুয়ারি। রোহিতের নেতৃত্বাধীন দলটিতে কোহলি আছেন। তবে টি-টোয়েন্টির মতো ওয়ানডে সংস্করণেও নেই রাহুল। ডানহাতি এ ওপেনার ও বাঁহাতি অলরাউন্ডার অক্ষর প্যাটেল পারিবারিক কারণে সাদা বলের ক্রিকেটের দুই সিরিজই মিস করবেন বলে জানিয়েছে বিসিসিআই। ৩৫ বছর বয়সী রোহিত আর ৩৪ বছর বয়সী কোহলি যে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়তে পারেন, সেই ইঙ্গিত অবশ্য রোহিতও দিয়েছেন। এ বছরের শেষ দিকে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ আছে। টুর্নামেন্টটিকে সামনে রেখে বিসিসিআই খেলোয়াড়দের ব্যস্ততা-ব্যবস্থাপনায় সবাইকে সব সংস্করণে না খেলাতে পারে বলে মন্তব্য করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ