Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪ মিনিটের ২ গোলে ডার্বি জিতল সিটি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়ে কাজে লাগাতে পারলেন না মার্কাস রাশফোর্ড। দ্বিতীয়ার্ধে বদলি নামার ১৯৩ সেকেন্ড পরই জালের দেখা পেলেন জ্যাক গ্রিলিশ। ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে চোখ রাঙাচ্ছিল পরাজয়। শেষ দিকে তারা ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের মধ্যে ম্যানচেস্টার সিটির জালে বল পাঠাল দুইবার। ম্যানচেস্টার ডার্বিতে অসাধারণ এক জয়ে লিগ টেবিলে শীর্ষ চারে উঠে এলো এরিক টেন হাগের দল। গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে প্রিমিয়ার লিগের রোমাঞ্চকর ম্যাচে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। ব্রুনো ফের্নান্দেস সমতা টানার পর জয়সূচক গোলটি করেন রাশফোর্ড। তাতে ভুলে যাওয়া এক কীর্তিও মনে করালেন এই ইংলিশ। ২০০৮ সালে ইউনাইটেড ছাড়ার আগে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর রাশফোর্ডই পেলেন টানা ৭ ম্যাচে গোল।
এদিকে এ মৌসুমটা একদম বাজেভাবে শুরু হয়েছিল জুভেন্টাসের। তবে সাম্প্রতিক সময়ে সেই বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়েছিল তুরিনের ক্লাবটি। বিশেষ করে বিশ্বকাপের আগে ও পরে মিলিয়ে টানা ৮ জয় তুলে নিয়ে সিরি আর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছিল মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দলটি। তবে জুভেন্টাসের সেই জয়ের ধারায় এবার ছেদ পড়ল ১৯৯০ সালের পর আবারও লিগ শিরোপা জয়ের স্বপ্নে বিভোর নাপলির বিপক্ষে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে। বিগত ৩০ বছরের মধ্যে লিগে এটাই তুরিনের বুড়িদের সবচেয়ে বাজেভাবে হার।
ডিয়াগো ম্যারাডোনা স্টেডিয়ামে ম্যাচের দশম মিনিটে নাইজেরিয়ার ফরোয়ার্ড ভিক্টর ওসিমহেন গোলে পিছিয়ে পড়ে জুভেন্টাস। আর ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাভারস্কেইয়ার। বিরতির আগে অ্যাঞ্জেল ডি মারিয়া একটি গোল শোধ করলে ঘুরে দাঁড়ানোর আশা জাগে সফরকারীদের শিবিরে। তবে দ্বিতীয়ার্ধে নাপোলির দাপুটের পারফরম্যান্সের কোনো জবাবই যেন জানা ছিল অ্যালেগ্রি শিষ্যদের। ম্যাচের ৫৫-৭২ মিনিটের মধ্যে আরও তিন গোল খেয়ে বসে তারা। ম্যাচ শেষে অ্যালিগ্রি জানালেন তারা নাপোলি পারফরম্যান্সে এগিয়ে ছিল তাদের তুলনায়, ‘প্রথমে, নাপোলিকে তাদের পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাতে হবে। গোলের সময় আমরা ঠিকমতো পরিস্থিতি সামাল দিতে পারিনি। আমরা সুযোগ পেয়েছি এবং মনে হয়েছে যে, গোল করতে পারতাম। তবে এটাই ফুটবল। আর নাপোলি লক্ষ্যে শট নিলেই মনে হচ্ছিল গোল হবে। বিষয়গুলো যে এমনই ছিল, তা তৃতীয় গোলটা দেখলেই বোঝা যায়। সামনে অনেকটা পথ বাকি এবং অনেক পয়েন্টের লড়াই হবে। তাই আমাদের কাজ করে যেতে হবে এবং সামনে তাকাতে হবে।’
এই ম্যাচ শুরু হওয়ার আগে নাপোলির চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে ছিল জুভেন্টাস। তাদের সামনে সুযোগ ছিল ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনার। তবে হতশ্রী পারফরম্যান্সে ব্যবধান এখন ১০ এ গিয়ে দাঁড়িয়েছে। শীর্ষে থাকা নাপোলির সংগ্রহ ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট, ১০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা এসি মিলান। সমান ৩৭ পয়েন্ট নিয়েই তিন নম্বরে ১৮ ম্যাচ খেলা জুভেন্টাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ