Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মীয় মূল্যবোধের আলোকে শিক্ষা সিলেবাস প্রণয়ন করতে হবে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৮:২৭ পিএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির জাতীয় নির্বাহী কমিটির সাধারণ অধিবেশনে সভাপতির বক্তব্যে সংগঠনের আমীর আল্লামা ছরওয়ার কামাল আজিজী বলেন, ইসলাম বিদ্বেষী পাঠ্যসূচি তৈরি করে আগামী প্রজন্মকে নাস্তিক্যবাদী বানানোর ষড়যন্ত্র চলছে। শিক্ষা সিলেবাসে ইসলামী শিক্ষা সঙ্কোচন দেশেবাসী মেনে নেবে না। ডারউইনের মতবাদ চালু করে ছাত্রছাত্রীদের ঈমানী তাকওয়া ধ্বংসের চক্রান্ত চলছে। তিনি শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার জোর দাবি জানান। ধর্মীয় মূল্যবোধের আলোকে শিক্ষা সিলেবাস প্রণয়ন করতে হবে। নইলে আগামী প্রজন্ম নাস্তিক ও ধর্ম বিদ্বেষী হয়ে গড়ে উঠবে যা রাষ্ট্রের শান্তি শৃঙ্খলা বিঘিœত করবে। তিনি পাঠ্যপুস্তক থেকে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদ শিক্ষা বাতিল করার দাবি জানান।
আজ শনিবার পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে যুগ্ম মহাসচিব ডা.মাওলানা ইলিয়াস খানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, সংগঠন এর নায়েবে আমীর আল্লামা আবদুল খালেক নেজামী, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সংগঠন সচিব ও মহানগর আমীর প্রিন্সিপাল মাওলানা আবু তাহের খান, সহকারী মহাসচিব হাফেজ আজিজুল হক, সহসাংগঠনিক সচিব মাওলানা এনামুল হক কুতুবী, প্রচার সচিব আব্দুল্লাহ আল মাসউদ খান, দফতর সচিব মুফতী দ্বীনে আলম হারুনী, যুব সচিব প্রিন্সিপাল নজরুল ইসলাম চৌধুরী, সমাজ কল্যাণ সচিব মাওলানা এরশাদ বিন জালাল, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সচিব মাওলানা শরীফুর রহমান, সহকারী আন্তর্জাতিক সচিব মাওলানা আমানুল হক, কেন্দ্রীয় সদস্য মাওলানা দিদারুল আলম, ড.উমর ফারুক, মাওলানা মাসুম বিল্লাহ আনওয়ারী, মাওলানা মোস্তাক আহমদ, নুর মোহাম্মদ কিবরিয়া, ও ছাত্র সমাজ সভাপতি এহতেশামুল হক সাখী।
নেতৃবৃন্দ দেশের দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও তেল গ্যাস বিদ্যুৎ এর দাম কমিয়ে জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান। তারা বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির দরুণ সাধারণ মানুষ চরম ভোগান্তির সম্মুখীন হবে। অবিলম্বে বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।



 

Show all comments
  • Jahangir Alom Saif ১৪ জানুয়ারি, ২০২৩, ৮:৫০ পিএম says : 0
    খুব ভালো লাগলো এ উদ্যোগ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ