Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিজওয়ানকে উড়িয়ে এনেও ভাগ্য ফেরেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৬:০৭ পিএম

বিপিএলে হারের হ্যাটট্রিক পূর্ণ করল বর্তমান চ্যাম্পিয়ন্স কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শনিবার চট্টগ্রামে নিজেদের তৃতীয় ম্যাচে সাকিবে বরিশালের বিপক্ষে ১২ রানে হেরেছে ইমরুল কায়েসের দলটি। পাকিস্তানের তারকা ব্যাটার রিজওয়ানকে উড়িয়ে এনেও ভাগ্য বদলায়নি কুমিল্লাহ।

শনিবার চট্টগ্রামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ফরচুন বরিশাল। মাঠে নামার আগেই দলের শক্তিবাড়াতে পাকিস্তান থেকে উড়িয়ে আনা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে।

শুক্রবার করাচীতে নিউজিল‌্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে মুখোমুখি হয় পাকিস্তান। ম্যাচটিতে ৭৭ রানের ইনিংস খেলেন এই ব্যাটার। ম্যাচ শেষের ১২ ঘণ্টারও কম সময়ের মধ্যে পাকিস্তান থেকে ঢাকা হয়ে চট্টগ্রাম পৌঁছান এই হার্ডহিটার। শুক্রবার রাতে ওই ম্যাচ শেষ করেই বাংলাদেশের বিমান ধরেন রিজওয়ান।

শনিবার বেলা ১২টায় ঢাকায় পা রাখেন। বিমানবন্দরেই তার জন‌্য হেলিকপ্টারের ব‌্যবস্থা করেছিল কুমিল্লা। ঢাকা থেকে চট্টগ্রামে উড়ে আসেন খুবই অল্প সময়ে। তাকে একাদশে রেখেই ফরচুন বরিশালের বিপক্ষে মাঠে নেমেছিল কুমিল্লা। তার সঙ্গে যোগ দিয়েছেন স্বদেশি হাসান আলীও। উত্তেজনার এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল ৬ উইকেটে ১৭৭ রান তোলে।

বরিশালের পক্ষে ঝড়ো ইনিংস খেলেন ক্যাপ্টেন সাকিব আল হাসান। তিনি দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন ৪৫ বলে আট বাউন্ডারি ও চার ছক্কায় এ রান করেন। এছাড়া এনামুল হক বিজয় ২০,সিলভা ২১ ও ইব্রাহিম জর্দান করেন ২৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে কুমিল্লা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রান তোলে তারা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ওপেনার লিটন কুমার দাস ৩২,মোহাম্মদ রিজওয়ান ১৮,ইমরুল কায়েস ২৮ ও মোসাদ্দেক হোসেন ২৭ রান করে বিদায় নেন। তবে খুরশিদ শাহ ২৭ বলে চার ছক্কা ও এক বাউন্ডারিতে অপরাজিত ৪৩ রান করেও দলকে জেতাতে পারেনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ