Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৫:২১ পিএম | আপডেট : ৬:৪৩ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম আসরে ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা। আসরের উদ্বোধনী ম্যাচে দারুণ পারফরম্যান্সে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ১২ বল বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ।

বিশ্বকাপে গ্রুপ ‘এ’ এর ম্যাচে জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার নারী দল। ফলে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রান তোলে তারা।

দলের পক্ষে ক্লেয়ার মুর সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন এলা হেওয়ার্ড। বল হাতে বাংলাদেশের পক্ষে মারুফা আক্তার ও দিশা বিশ্বাস দুটি করে উইকেট নেন।

জবাবে ১৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভারে তিন উইকেট হারিয়ে ১৩২ রান তোলে বাংলাদেশ। অবশ্য ব্যাটিংয়ে শুরুতেই উইকেটে হারায় বাংলাদেশ। ওপেনার মিস্টি শাহা শুন্য রানে বিদায় নেন ম্যাককেনার বলে। এরপর আফিয়া প্রত্যাশা ও ক্যাপ্টেন দিলারা আক্তার দারুণ জুটি গড়েন। আফিয়া ২২ বলে ২৪ রান করে বিদায় নিলে দিলারার সাথে জুটি গড়েন শর্ণা আক্তার দারুণ জুটি গড়ে দলকে জয়েরে পয়ে এগিয়ে নেন।

ইনিংসের ১০.১ ওভারের মাথায় দিলারা ৪০ রান করে বিদায় নেন। তবে এরপর আর উইকেট হারায়নি বাংলাদেশ। সুমাইয়া আক্তারকে সাথে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে শর্ণা আকতার। সুমাইয়া ৩১ ও শর্ণা ২৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও ভারতকে হারায় বাংলাদেশের নারীরা। বুধবার জোহানেসবার্গের সেন্ট স্টিথিয়ান্স কলেজ মাঠে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে বুধবার ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় ৩ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ