Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিরাট কোহলি ও রোহিতকে টি-টোয়েন্টি দল থেকে বাদ দিল বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ১১:৪১ এএম | আপডেট : ১১:৪১ এএম, ১৪ জানুয়ারি, ২০২৩

 পাকিস্তানে সফল সফর শেষে এবার ভারত সফরে যাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। যেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউইরা। আসন্ন এই সিরিজে টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের ঘোষিত দলে নেই বিরাট কোহলি ও রোহিত শর্মা। নেই ওপেনার লোকেশ রাহুলও।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সেরা তিন ব্যাটসম্যানই এ নিয়ে টানা দুটি সিরিজে বাইরে থাকছেন। শুক্রবার (১৩ জানুয়ারি) গতকাল রাতে ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম আর রোহিতের চোটের কথা বলেছিল বিসিসিআই।

যদিও সিরিজের মাঝপথে কোচ রাহুল দ্রাবিড় ইঙ্গিত দেন, সিনিয়রদের ছাড়াই সামনের দিকে তাকাতে চাইছেন তারা। কোহলিন না থাকার কারণ হিসেবে বলা হয় অভিজ্ঞ এ ব্যাটারকে বিশ্রামে পাঠানো হয়েছে। তবে রোহিতের ক্ষেত্রে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা, শুবমান গিল, ইশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়ার আইয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভারত, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চেহেল, কুলদিপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দিপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চেহেল, আর্শদিপ সিং, উমরান মালিক, শিভাম মাভি, পৃথ্বি শ, মুকেশ কুমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ