Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ানডে সিরিজ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ১২:০৪ এএম | আপডেট : ১২:২৭ এএম, ১৪ জানুয়ারি, ২০২৩

টেস্ট সিরিজে সমানে সমানে লড়াই করেছে দুই দল। ফলে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়। টেস্ট সিরিজ ড্র হলেও ওয়ানডে সিরিজ ঠিকই জিতে নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড।

সিরিজের তৃতীয় ওয়ানডে শুক্রবার পাকিস্তানকে ২ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল দলটি।

সিরিজের প্রথম ওয়ানডে সফরকারী নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে সিরিজ শুরু করে পাকিস্তান। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচেই দারুণ ভাবে লড়াই করে দলটি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৭৯ রানে হারায় নিউজিল্যান্ড।

ফলে ১-১ সমতা নিয়ে সিরিজের তৃতীয় ওয়ানডে শুক্রবার মাঠে নেমেছিল দল দুটি।অঘোষিত ফাইনালে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নেমে ফখর জামানের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৮০ রান তোলে। জবাবে ৪৮.১ ওভারে ৮ উইকেটে ২৮১ রান তুলে সিরিজ নিশ্চিত করে নিউজিল্যান্ড।

 

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান: ৫০ ওভারে ২৮০/৯ (ফখর ১০১, মাসুদ ০, বাবর ৪, রিজওয়ান ৭৭, হারিস ২২, সালমান ৪৫, নাওয়াজ ৮, উসামা ৬, ওয়াসিম ৭, রউফ ১*, হাসানাইন ৪*; সাউদি ১০-০-৫৬-৩, ফার্গুসন ১০-০-৬৩-২, স্যান্টনার ১০-০-৬৪-০, ব্রেসওয়েল ১০-০-৪৪-১, সোধি ১০-০-৫০-১)

নিউজিল্যান্ড: ৪৮.১ ওভারে ২৮১/৮ (অ্যালেন ২৫, কনওয়ে ৫২, উইলিয়ামসন ৫৩, মিচেল ৩১, ল্যাথাম ১৬, ব্রেসওয়েল ৭, ফিলিপস ৬৩*, স্যান্টনার ১৫, সোধি ০, সাউদি ০*; হাসনাইন ৬.১-০-৪২-০, রউফ ৭-০-৪১-০, নাওয়াজ ১০-০-৫৩-১, ওয়াসিম ৫-০-৩৫-২, সালমান ১০-০-৪২-২, উসামা ১০-০-৬১-১)

ফল: নিউ জিল্যান্ড ২ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী নিউ জিল্যান্ড

ম্যান অব দা ম্যাচ: গ্লেন ফিলিপস ও ম্যান অব দা সিরিজ: ডেভন কনওয়ে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ