Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আমরা অবিলম্বে পতাকাঙ্কিত দ্বিতীয় নথি আবিষ্কার করব : হোয়াইট হাউস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১০:৫৯ পিএম

প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ক্লাসিফায়েড ফাইল অপব্যবহার করার অভিযোগ তদন্ত করা হচ্ছে। হোয়াইট হাউস তার ডেলাওয়্যার বাড়িতে ক্লাসিফায়েড ফাইলের একটি নতুন ব্যাচ পাওয়া গেছে, তা নিশ্চিত করার পরই প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন অর্থনীতির অবস্থা সম্পর্কে একটি বক্তৃতা দিয়েছেন।-বিবিসি

ফাইলের দুটি ব্যাচ এখন পাওয়া গেছে এবং এটি নিশ্চিত করা হয়েছে যে একটি সেট তার গ্যারেজে আবিষ্কৃত হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাইডেন বলেন, তিনি তামাদি ফাইলগুলো গুরুত্ব সহকারে নেন এবং যোগ করা নথিগুলি একটি তালাবদ্ধ গ্যারেজে ছিল এবং "রাস্তায় বসে নেই"। মার্কিন গোয়েন্দা মেমোগুলি অন্তর্ভুক্ত করা ফাইলগুলি বারাক ওবামার অধীনে ভাইস প্রেসিডেন্ট হিসাবে তার সময়ের সাথে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

শ্রেণীবদ্ধ নথিগুলিতে অ্যাক্সেস আইন দ্বারা বিশেষ অনুমোদনের লোকেদের জন্য সীমাবদ্ধ এবং সেগুলি কীভাবে রাখা এবং সংরক্ষণ করা হয় সে সম্পর্কে নিয়ম রয়েছে।হোয়াইট হাউজ থেকে বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন বক্তৃতা শুরু করার ঠিক আগে, আমরা জেনেছি যে তার ডেলাওয়্যারের বাড়ির গ্যারেজে শ্রেণীবদ্ধ উপাদানের দ্বিতীয় সেট পাওয়া গেছে। প্রেসিডেন্টের বিশেষ কৌঁসুলি রিচার্ড সাউবার একটি বিবৃতিতে নথিগুলি কীভাবে আবিষ্কৃত হয়েছিল তার রূপরেখা দিয়েছেন।


প্রেসিডেন্টের আইনজীবীরা রাষ্ট্রপতির উইলমিংটন এবং রেহোবোথ বিচ, ডেলাওয়্যার, বাসস্থানগুলি অনুসন্ধান করেছেন - অন্যান্য স্থান যেখানে তার ভাইস-প্রেসিডেন্সিয়াল অফিস থেকে ফাইলগুলি ২০১৭ সালের পরিবর্তনের সময় পাঠানো হয়েছিল।গত রাতে আইনজীবীরা সেই পর্যালোচনাটি সম্পন্ন করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ