Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেলসিতে ফেলিক্স

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

গুঞ্জনটা ছিল কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগেই। অবশেষে গত পরশু এসে তা বাস্তবতার মুখ দেখল। অ্যাতলেতিকো মাদ্রিদ ছাড়লেন পর্তুগিজ তারকা জোয়াও ফেলিক্স। ২০২২/২৩ মৌসুমের বাকি সময়তার জন্য ধারে চেলসিতে খেলবেন এই ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। গোল করার পাশাপাশি আক্রমণের সুর বেঁধে দিতেও পারদর্শী তরুণ এই পর্তুগিজ ফরোয়ার্ড। চেলসি সাম্প্রতিক সময়ে যে দুঃসময় পার করছে, সেখান থেকে মুক্তি পেতে ফিলিক্স একটা সমাধান হতে পারে। নতুন চ্যালেঞ্জ নিয়ে ইংল্যান্ডে এসে দারুণ খুশি ফেলিক্স। যোগ দিয়েই চেলসিকে কাক্সিক্ষত সাফল্য এনে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন প্রত্যয়ী কণ্ঠে, ‘চেলসির বিশ্বের সেরা দলগুলোর একটি এবং আমি আশা করি, দলটির লক্ষ্যপূরণে সাহায্য করতে পারব। এখানে আসতে পেরে আমি খুব, খুব খুশি এবং স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে খেলতে ভীষণ উন্মুখ হয়ে আছি।’
চেলসি গতপরশু ক্লাবের ওয়েবসাইটে এই পর্তুগিজকে ধারে দলে টানার খবর জানায়। পর্তুগালের বেনফিকায় ক্লাব ক্যারিয়ারের সিনিয়র পর্ব শুরু করা ফেলিক্স ২০১৯ সালে ১২৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দিয়েছিলেন অ্যাটলেটিকোয়। ওই ট্রান্সফারের অঙ্ক, দুটি ক্লাবের জন্যই ছিল রেকর্ড।
দুই মৌসুম আগে অ্যাটলেটিকোর লা লিগা জয়ী দলের সদস্য ছিলেন ফেলিক্স। বেনফিকার হয়ে অভিষেক মৌসুমেই পেয়েছিলেন পর্তুগালের লিগ শিরোপা জয়ের স্বাদ। গত বিশ্বকাপেও পর্তুগালের জার্সিতে আলো ছড়ান ফেলিক্স। মরুভূমির বিশ্বকাপে দুটি অ্যাসিস্ট করা ফেলিক্স এ পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন ২৮টি ম্যাচ।
কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ২ গোল করে আলোচনায় চলে আসেন ভট ভগহর্স্ট। এই ৩০ বছর বয়সী ডাচ স্ট্রাইকার ধারে যোগ দিতে এখন আছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ভগহর্স্ট এই গ্রীষ্মেই বার্নলি থেকে ধারে যোগ দেন তার্কিশ ক্লাব বেসিকতাসে। ম্যানইউকে তাই ৩ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিতে হচ্ছে বেসিকতাসকে। এই ডাচ স্ট্রাইকার ২০১৮ সাল থেকে ২০২২ পর্যন্ত জার্মান ক্লাব উলফসবার্গে ১৪৪ ম্যাচে ৭০ গোল ও ২২ এসিস্ট করে নজরে আসে বার্নলির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ