Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেলে বসে গান গেয়ে ভাগ্যবদল! সরসরি স্টুডিওতে ডাক পেলেন ‘নেশাখোর’ যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৮:১০ পিএম

জীবনের চেয়ে বড় ম্যাজিক হয় না। পদে পদে চমকায় মানুষ। তার মাত্রা কখনও কখনও আকাশচুম্বীও হয়ে থাকে। যেমন বিহারের কানহাইয়ার কাণ্ড। অতিরিক্ত মদ্যপান করে মাতলামি করার দোষে জেলবন্দি হয়েছিলেন। নেশার অভ্যেস থাকলেও গান গাইতে ভালবাসেন, ফলে গরাদে বসেও আপন খেয়ালে গলা খুলে ভোজপুরী গান ধরেছিলেন। সেই গানের ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এরপরই ভাগ্যবদল- গায়ক হিসেবে কানহাইয়ার ডাক পড়েছে একাধিক স্টুডিওতে।

যুবক কানহাইয়া কৈমুর জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। মদ্যপান করার সময় তাকে গ্রেপ্তার করা হয়েছিল। গত ৬ জানুয়ারি তাকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। সেই সময় বক্সরের সদর থানায় বন্দি ছিলেন যুবক। সেখানে জেলের ভিতরে বসেই গলায় সুর ধরেন কানহাইয়া। ভোজপুরী গায়ক পবন সিংহের একটি জনপ্রিয় গান উচ্চস্বরে গেয়ে ওঠেন। জনপ্রিয় গানটি হল ‘দারোগাজি হো, চার দিন পিয়বা ওয়া নাপাতা’। এর অর্থ হল চার দিন ধরে স্বামী নিখোঁজ। এগানের সুর ও কথা বিহার-উত্তরপ্রদেশ বিপুল জনপ্রিয় হলেও কানহাইয়াকে নিয়ে হইচইয়ের কারণ অন্য।

আসলে যেভাবে খালি গলায় গরাদের ভিতরে বসে গান গেয়েছেন কানহাইয়া তাতেই মজেছে নেটিজেন। শুধু নেটিজেন না, ভিডিও দেখে তথা গান শুনে মুগ্ধ সঙ্গীত সংস্থার কর্ণধার পেশাদার ব্যক্তিও। উল্লেখ্য, দেওরিয়ার বিধায়ক তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রাক্তন মিডিয়া পরামর্শদাতা শলভমণি ত্রিপাঠী কানহাইয়ার ভিডিওটি টুইট করার পরেই শোরগোল পড়ে যায়। শলভমণির সেই টুইট রিটুইট করে কানহাইয়াকে নিজের স্টুডিওতে গান গাওয়ার প্রস্তাব দিয়েছেন গায়ক অঙ্কিত তিওয়ারি। তিনি টুইট করেন, “কানহাইয়াকে আমার গানের সংস্থায় সুযোগ দিতে চাই।”

অন্যদিকে সাধারণ জনতাও ভাইরাল ভিডিওতে কানহাইয়ার গান শুনে বেজায় মুগ্ধ হয়েছেন। তারা প্রশাসনের কাছে কানহাইয়ার মুক্তির আরজি জানান। যদিও তেমন কোনও ইচ্ছে নেই পুলিশের। ইতিমধ্যে যুবককে সংশোধনাগারে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

https://twitter.com/shalabhmani/status/1612037388221698050?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1612037388221698050%7Ctwgr%5Ec4cedbe523acbe62783836a9b4ce3151acc701d7%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.sangbadpratidin.in%2Foffbeat%2Fdrunk-man-sings-bhojpuri-song-while-being-lodged-in-bihar-jail-and-gets-multiple-offers-from-music-industry%2F

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ