Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারের টেকনাফ থানা কর্তৃক ০৫ মানবপাচারকারীকে আটক করেছে এবং ২৬ জন ভিক্টিমকে উদ্ধার।

উখিয়া ( কক্সবাজার) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৭:১১ পিএম

কক্সবাজারের টেকনাফ থানাধীন সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ায় অভিযানে জনৈক শফিকের বসত ঘর থেকে ৫ জন পাচারকারী দলের সদস্য, মোট ২৬ জন ভিক্টিমকে উদ্ধার করেছে টেকনাফ মডেল থানার পুলিশ। অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া ও থাইল্যান্ড পাঠানোর পূর্ব মূহুর্তে ভিক্টিমদের উদ্ধার করা হয় বলে টেকনাফ থানার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৃহস্পতিবার ( ১১-জানুয়ারী) রাত ১১টা ৫০ মিনিটে গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ থানা পুলিশ উক্ত অভিযান পরিচালনা করেন। এই বেআইনী মানব পাচার কাজের সহিত জড়িত ৪ জন পুরুষ, ১ জন মহিলা সহ মোট ০৫ জন আসামীকে ঘটনাস্থল হতে হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হন। ভিকটিমদের নিকট হতে পাচারের উদ্দেশ্যে আদায়কৃত ৪২,৫০০ টাকা এবং ১টি কাপড় ভর্তি ট্রলী জব্দ করা হয়। উল্লেখ্য, গত ৭ দিন যাবৎ উক্ত মানব পাচার চক্রটিকে আটক করার জন্য বিভিন্ন ছদ্মবেশে গোয়েন্দা তথ্য সংগ্রহ করা হচ্ছিলো বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গ্রেফতারকৃত মানবপাচারকারী সদস্যরা হচ্ছেন সাবেকুন্নাহার (২৩),জাহেদ হোসেন (২০),আবদুর রহিম (৩৫),জাহেদ হোসেন (২৯) ও নুরুল ইসলাম (৬০)। গ্রেফতারকৃতদের মধ্যে জাহেদ হোসেন কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হলেও অন্যরা টেকনাফ থানার বিভিন্ন এলাকার স্থানীয় বলে জানা যায়।

উদ্ধারকৃত ২৬ জন ভিকটিমরা হচ্ছেন, মোঃ রফিক (১৬),মোঃ রিয়াজ (১৮),আবদুল্লাহ (১৯),শাহ আলম (১৭),কোরবান আলী (১৮),নজির আহম্মদ (৩৬),
নুর কুদ্দুস (২৩),মোহাম্মদ জোহার (১৭),মোঃ ইয়াসিন (১৩),নাছির উদ্দীন (২০), আবদুর রশিদ (২৯),আনোয়ার ইব্রাহিম (১৮),মোঃ জাকের (১৯),মোঃ ইমরান (১৫),মোঃ বনি (২২),মোঃ আয়াছ (১৪), ওসমান গণি (১৯), রমিজা (২৪),মোঃ আমিন (৮),মোঃ আলম (৬),নূর সাদিয়া (২),মোঃ ওমর (৩ মাস),তসলিমা (২৬),শাহামিম (৭),ছমিরা (১৯) ও ইয়াছমিন (১৯)।

স্থানীয় সচেতন সমাজ এমন অবৈধ পাচারের সাথে জড়িত ব্যক্তি ও ভিক্টিমদের উদ্ধারের জন্য টেকনাফ থানা পুলিশ, এ এসপি সার্কেল ও পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ জাতীয় অভিযান অব্যাহত রাখলে সীমান্ত এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকান্ড কমে যাবে বলে স্থানীয়রা অভিমত প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ