Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জালিয়াতির মাধ্যমে সরকারের টাকা আতœসাত নড়াইলের সাবেক তহসিলদারের ৭ বছরের সশ্রম কারাদন্ড

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৬:৫০ পিএম

সরকারের টাকা জালিয়াতির মাধ্যমে আতœসাত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় নড়াইলের সাবেক তহসিলদার নারায়ন চন্দ্র বিশ্বাসকে ৫টি মামলায় ৭বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন যশোরের আদালত। বৃহস্পতিবার স্পেশাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ শামসুল হক এই রায় ঘোষণা করেন। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে ৫মাসের কারাদন্ড দেয়া হয়েছে। রায় ঘোষণাকালে তিনি এজলাসে উপস্থিত ছিলেন।

দুদকের আইনজীবী আশরাফুল আলম বিপ্লব জানান, নড়াইল জেলার আওড়িয়া ও চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদে তহসিলদার থাকাকালে জাল কাগজপত্র বানিয়ে (১৯৯৬ থেকে ২০০১) গত ৫ অর্থবছরে সরকারের ৪ লাখ ৬৬ হাজার ৯শ টাকা আতœসাত করেন। এই ঘটনায় নড়াইল সদর ভূমি অফিসের কাননগো হাবিবুল্লাহ বাহার ২০০২ সালের ১০ নভেম্বর দুর্নীতি দমন কমিশনে মামলা করেন। বিষয়টি তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে দুদক। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত ৫টি মামলায় ৮৪ বছর কারাদন্ড দেন নারায়ন চন্দ্র বিশ্বাসকে। তবে তাকে কারাভোগ করতে হবে সর্ব্বোচ্চ ৭ বছর। একই সাথে তাকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৫ মাসের কারাদন্ডও দিয়েছেন। রায় ঘোষণাকালে তিনি এজসলাসে উপস্থিত ছিলেন। পরে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ