Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়াকারকে না পারলেও এবার মোস্তাফিজ-হ্যারিসকে টপকে গেলেন নাসিম শাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ৩:৫৬ পিএম

নিজ দেশের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুসের পাশে বসার সুযোগ ছিল পেসার নাসিম শাহর সামনে। কিন্তু সে রেকর্ড ভাঙতে ব্যর্থ হলেন নাসিম। ওয়ারকারের রেকর্ড ভাঙতে না পারলেও জন্ম দিয়েছেন নতুন এক রেকর্ডের। যেখানে পেছনে ফেলেছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান ও অস্ট্রেলিযার সাবেক পেসার রায়ান হ্যারিসকে।

পাকিস্তানের সাবেক পেসার ওয়াকার অভিষেকের প্রথম ৫ ম্যাচে টানা তিনবার ৫ উইকেট নিয়ে অনন্য এক বিশ্বরেকর্ড গড়েছিলেন। যেখানে তিনিই এখন পর্যন্ত একা। ওয়াকারের পাশে বসার সুযোগ ছিল নাসিমের সামনে। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তিনি থামেন ৩ উইকেট নিয়ে। এতে করে আর ওয়াকারের পাশে বসা হয়নি তার।

ওয়ানডে অভিষেকের পর এখন পর্যন্ত নাসিম ৫টি ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ১৮টি। যা ওয়ানডেতে অভিষেকের পর প্রথম ৫ ম্যাচের সর্বোচ্চ উইকেটের সংগ্রহের রেকর্ড। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন সাবেক অজি পেসার রায়ান হ্যারিসের। নিজের প্রথম ৫ ম্যাচে তার উইকেটসংখ্যা ছিলো ১৭টি। এছাড়া টাইগার পেসার মোস্তাফিজুর রহমান তুলেছিলেন ১৬ উইকেট।

নাসিম শাহর ওয়ানডে অভিষেক হয়েছিল গত বছর নেদারল্যান্ডসের বিপক্ষে। ৩ ম্যাচের সেই সিরিজে তিনি তুরে নেন ১০ উইকেট। তার মধ্যে তৃতীয় ম্যাচে নিয়েছিল পাঁচ উইকেট। এরপর নিজের দ্বিতীয় ওয়ানডে সিরিজটি খেলেন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে। সিরিজের ১ম ম্যাচে পুনরায় ফাইফার তুলে নেন তরুণ এ পাক পেসার। গতকাল দ্বিতীয় ওয়ানডেতে তুলে নেন ৩ উইকেট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ