Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইএস নিয়ন্ত্রিত সিরীয় শহরে তুরস্কের অভিযানে নিহত ৮৮

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলে ইসলামিক স্টেট গ্রুপের একটি ঘাঁটিতে তুরস্কের ২৪ ঘণ্টার বিমান হামলায় কমপক্ষে ৮৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। গতকাল মানবাধিকারবিষয়ক সিরীয় পর্যবেক্ষণ গ্রুপ জানায়, বৃহস্পতিবার আল-বাবে ব্যাপক বিমান হামলায় ২১ শিশুসহ ৭২ জন বেসামরিক নাগরিক নিহত হয়। সেখানে গতকালও বিমান হামলা অব্যাহত থাকায় তিন শিশুসহ আরো ১৬ জন বেসামরিক নাগরিক নিহত হয়।
পর্যবেক্ষণ সংস্থার প্রধান রামি আবদেল রাহমান বলেন, ‘সিরিয়ার উত্তরাঞ্চে ২৪ ঘণ্টার বিমান হামলায় ৮৮ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।’
তিনি বলেন, গত আগস্টে সিরিয়ায় তুরস্কের হস্তক্ষেপের পর থেকে এটি ছিল সেখানে তাদের সবচেয়ে বড় হামলার ঘটনা। তুর্কি বাহিনী ও তাদের সিরীয় বিদ্রোহী মিত্ররা বিগত কয়েক সপ্তাহ ধরেই আল-বাব দখলের চেষ্টা চালিয়ে আসছে।
এদিকে গত বৃহস্পতিবার আইএস প্রকাশিত এক ভিডিও ফুটেজে দেখা যায়, তাদের হাতে বন্দি তুরস্কের দুই সৈন্যকে জীবন্ত পুড়িয়ে মারা হচ্ছে। জিহাদি গ্রুপের সাথে যুদ্ধে নিহত তুরস্কের ১৬ সৈন্যের দাঁত ভাঙা জবাব দেয়ার আঙ্কারার অঙ্গীকারের পর তারা এ ভিডিও ফুটেজ প্রকাশ করে। উল্লেখ্য, আঙ্কারাপন্থী সিরীয় বিদ্রোহীদের সহযোগিতা করতে গত ২৪ আগস্ট তুর্কি সৈন্যরা সিরিয়ায় প্রবেশ করে। সিরিয়ায় স্থল অভিযানে সাহায্য করতে তুর্কি বাহিনী নিয়মিতভাবে বিমান হামলা চালিয়ে আসছে। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ