Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরেই গোল করে পিএসজিকে জেতালেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:২০ পিএম
 
বিশ্বকাপ বিরতির পর ফুটবলের লীগ গুলো শুরু হয়েছে সাপ্তাহ দুয়েক হল। বিশ্বকাপ জয়ের আনন্দ পুরোপুরি উদযাপন করে নির্দিষ্ট সময়ের অনেক পরেই নিজের ক্লাব পিএসজিতে যোগ দিয়ে বিশ্বকাপ জয়ী তারকা লিওনেল মেসি।আর গতকাল প্রথমবারের মতো নামলেন মাঠে। বিরতির কোন ছাপ ছিল না মেসির খেলায়। শুরু থেকেই ছিলেন সাবলীল,খেললেন চিরচেনা রূপে।দারুণ এক গোলে রাখলেন দলের জয়ে।তার ফেরার ম্যাচ অঁজার্স এসসিও-এর বিপক্ষে বুধবার দিবাগত রাতে লিগ ওয়ানের ২-০ গোলে জয় পেয়ে পিএসজি। অপর গোলটিতেও অবদান ছিল মেসির।
 
মেসি তিন ম্যাচ পর ফিরলেও গতকাল ম্যাজিকাল ত্রয়ীকে একসাথে পায়নি পিএসজি। এই ম্যাচেই মেসির সঙ্গে খেলায় ফিরেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। তবে ‘ব্যক্তিগত কারণে‘ একাদশ থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।
 
ঘরের মাঠে এগিয়ে যেতে এদিন খুব বেশি সময় নেয়নি পিএসজি। পঞ্চম মিনিটে মেসির  বাড়িয়ে দেওয়া পাসে মুকিয়েল দারুণ এক  ক্রসে বক্সেখুঁজে নেন একিতিকেকে।যার নিখুঁত ফিনিশে লিড নেয় পিএসজি।প্রথমার্ধের বাকিটা সময় ম্যাচের নিয়ন্ত্রণ ছিল পিএসজির হাতে।  ২৪তম মিনিটে মেসির চমৎকার ফ্রি কিকে সার্জিও রামোসের হেড দারুন দক্ষতায় ঠেকান প্রতিপক্ষ গোলরক্ষক। এর মিনিট দুয়েক পর আর্জেন্টাইন মহাতারকার আরেকটি ফ্রি কিক লক্ষ্যভ্রষ্ট করেন তিনি।
 
প্রথমার্ধে কোন সুযোগই তৈরি করতে পারেনি অ্যাঁজার্স। তবে বিরতির পর সমতা ফেরানোর আশায় আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে দলটি। তাতে অবশ্য সুফল মেলেনি।উল্টো ম্যাচের ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। শুরুতে অবশ্য অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান।পরে ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।বাকিটা সময় রক্ষণ ভালোভাবে সামলে জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্তেফ গলতিয়ের দল।
 
এই জয়ে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৬ পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে লেন্স।
 
এদিন ম্যাচ শুরুর আগে সদ্য প্রয়াত ফুটবল মহতারকা পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট করতালি দেয় দুই দলের খেলোয়াড়সহ পুরো স্টেডিয়ামের দর্শকরা। তার আগে পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জার্সি পরে ম্যাচের প্রস্তুতি পর্ব সারেন পিএসজির খেলোয়াড়রা।
 
 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ