Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামের ভয় নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

হিন্দুস্তান চিরকালই হিন্দুস্তান থেকে যাবে এবং এদেশে ইসলামের কোনো ভয় নেই বলে মন্তব্য করেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত।
তিনি বলেন, ‘সরল সত্যিটা হল হিন্দুস্তান হল হিন্দুস্তানই। এদেশে মুসলিমদের কোনো ক্ষতি হবে না। ইসলামের ভয় পাওয়ার কিছু নেই। তবে মুসলমানদের অবশ্যই তাদের আধিপত্যের দাম্ভিক চিন্তাকে পরিত্যাগ করতে হবে’। কী সেই চিন্তা? বর্ষীয়ান ভাগবতের মতে, মুসলিমদের মধ্যে একটা ভাবনা রয়েছে, আমরা একদিন দেশকে শাসন করেছি, ফের শাসন করব। আমাদের পথই একমাত্র সঠিক পথ, অন্যদের পথ ভুল। এই ভাবনা থেকে বেরিয়ে আসার নিদানই দিচ্ছেন তিনি।

উল্লেখ্য, এর আগে মোহন ভাগবতকে বলতে শোনা গেছে হিন্দু ও মুসলিমদের উৎস আসলে একই। তিনি বলেন, ‘হানাদারদের সঙ্গেই ইসলাম ধর্ম ভারতে এসেছিল। এটাই ইতিহাস। আর সেটাকে এভাবেই দেখা উচিত’। পাশাপাশি ভারতে যাঁরা বসবাস করেন তারা সকলেই হিন্দু, এমন দাবিও করেছিলেন তিনি। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • GOLAM RABBI ১২ জানুয়ারি, ২০২৩, ২:৫০ পিএম says : 0
    হানাদারদের সঙ্গে ইসলাম ধর্ম ভারতে আসেনাই, এসেছে কিছু মুসলিম বীর মুজাহিদকে সঙ্গে নিয়ে মাযলুম মানুষদের কে জালিমদের থেকে মুক্তি দিয়ে একমাত্র রব আল্লাহ্‌ তাআলাকে জানানোর জন্য । তারা আবার আসবে একমাত্র রব আল্লাহ্‌ তাআলাকে জানানোর জন্য । তোমাদের দাম্ভিক চিন্তাকে পরিত্যাগ করাতে @@@
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ