Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক পোপ ষোড়শ বেনেডিক্টের মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১০:৩০ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আজ ঢাকায় ভ্যাটিকান দূতাবাস পরিদর্শন এবং গত ৩১ ডিসেম্বর সাবেক পোপ ষোড়শ বেনেডিক্টের মৃত্যুতে শোক বইয়ে স্বাক্ষর করেছেন।

দূতাবাসের শোক বইতে তিনি লিখেছেন, ‘আমরা পোপ ইমেরিটাস ষোড়শ বেনেডিক্টের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। পোপ ইমেরিটাসের মৃত্যু নিশ্চিতভাবে সমগ্র মানবতার জন্য এক অপূরণীয় ক্ষতি।’

পররাষ্ট্রমন্ত্রী লিখেছেন, পোপ ইমেরিটাস ষোড়শ বেনেডিক্ট সারা বিশ্বে শান্তি, উন্নয়ন এবং মানবাধিকারের লক্ষ্যে তাঁর অক্লান্ত প্রয়াসের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

তার দিকনির্দেশনায় বাংলাদেশের ক্যাথলিক সম্প্রদায় শিক্ষা ও সামাজিক সেবার ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে।
মোমেন লিখেছেন “আমি আত্মবিশ্বাসী যে, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতি রক্ষা এবং মানবাধিকার রক্ষায় পোপ ইমেরিটাস ষোড়শ বেনেডিক্টের শিক্ষাকে সমুন্নত রাখবে।’

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী সারা বিশ্বের ক্যাথলিক সম্প্রদায় এবং পোপ ইমেরিটাস ষোড়শ বেনেডিক্টের আধ্যাত্মিক শিক্ষার দ্বারা আশীর্বাদপ্রাপ্ত সকলের প্রতি তার আন্তরিক সমবেদনা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ